খিলগাঁওয়ে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ: ০৭ জুলাই ২০১৮      

সমকাল প্রতিবেদক

রাজধানীর খিলগাঁওয়ের চৌধুরীপাড়ার বাসা থেকে দুই ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১। তারা হলো- নুরুজ্জামান ও শফিকুল ইসলাম। বৃহস্পতিবারের এ অভিযানে ২৭ হাজার ৫০০ পিস ইয়াবা জব্দ করা হয়। জব্দ মাদকের আনুমানিক বাজারমূল্য এক কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা বলে জানিয়েছে র‌্যাব। এদিকে গতকাল শুক্রবার কল্যাণপুরে আমের কার্টন থেকে ১৩৮ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে র‌্যাব-২। র‌্যাব-১ সূত্র জানায়, গ্রেফতার নুরুজ্জামান পেশায় গাড়িচালক। সে দীর্ঘদিন ধরে ইয়াবা সেবন করে আসছে। ইয়াবা সেবনের সূত্র ধরে তার সঙ্গে নিজাম নামে একজনের পরিচয় হয়। আর নিজামের মাধ্যমে চট্টগ্রামের ইয়াবা ব্যবসায়ী সাদেকের সঙ্গে পরিচয় হয়। এরপর নুরুজ্জামানও ইয়াবা ব্যবসায় জড়িয়ে পড়ে। সাদেকের সহায়তায় সে ইয়াবার চালান ঢাকায় নিয়ে আসে এবং সায়েদাবাদ, যাত্রাবাড়ী ও ফকিরাপুল এলাকায় চালান গ্রহণ করে। অধিকাংশ সময় সে খালাতো ভাই শফিকুল ইসলামকে চট্টগ্রাম থেকে ইয়াবা সংগ্রহ করতে পাঠাত।

আবার কখনও নিজেও শফিকুলের সঙ্গে যেত। তবে সে নিজে কখনও সরাসরি চালান গ্রহণ করত না। প্রতিটি চালান আনার বিনিময়ে শফিকুল পাঁচ থেকে আট হাজার টাকা পেত বলে স্বীকার করেছে। শফিকুল গত বছরের এপ্রিলে ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামের আকবরশাহ থানা পুলিশের হাতে গ্রেফতার হয়। তখন সে ১০ মাস কারাভোগ করে। এ পর্যন্ত অসংখ্য ইয়াবার চালান চট্টগ্রাম থেকে ঢাকায় এনেছে বলে স্বীকার করেছে নুরুজ্জামান। প্রতিটি চালানে ৩০ থেকে ৫০ হাজার পর্যন্ত ইয়াবা থাকত।

এদিকে গতকাল শুক্রবার সকালে র‌্যাব-২-এর একটি দল কল্যাণপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে ইমরান আলী নামে মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। প্রথমে সে মাদক ব্যবসায় সংশ্নিষ্টতার কথা অস্বীকার করে। তবে ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে তার সঙ্গে থাকা কার্টন খুলে আমের নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ফেনসিডিলের চালান বের করে দেয়। জানা যায়, সে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অভিনব পন্থায় চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত থেকে ফেনসিডিলের চালান ঢাকায় নিয়ে আসত।



-এসআই শরীফ