সিলেট চেম্বারে পররাষ্ট্রমন্ত্রী অতি দারিদ্র্য ৫ শতাংশে নামিয়ে আনা হবে

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৯      

সিলেট ব্যুরো

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ বর্তমানে উন্নয়নের মহাসড়কে রয়েছে। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্তের ফলে। এ উন্নয়ন আরও গতিশীল করতে আগামী ৫ বছরের মধ্যে অতি দারিদ্র্যের হার ৫ শতাংশে নামিয়ে আনতে কাজ করছে সরকার।

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত এক মতবিনিময় সভায় পররাষ্ট্রমন্ত্রী গত মঙ্গলবার রাতে এসব কথা বলেন। চেম্বারের মিলনায়তনে সংগঠনের সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেম্বারের সদ্য সাবেক প্রশাসক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ।

চেম্বারের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সিলেটের পর্যটন এলাকার উন্নয়ন ও ঢাকা-সিলেট মহাসড়ককে ছয় লেনে উন্নীত করতে অর্থ বরাদ্দ হয়েছে। শিগগির দরপত্র আহ্বান করে কাজ শুরু হবে। তিনি বলেন, সিলেট-চট্টগ্রাম রুটে ট্রেনের এসি বগি না থাকায় পর্যটন বাধাগ্রস্ত হচ্ছে। এ ব্যাপারে রেলমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তিনি এসি বগি সংযোজনের আশ্বাস দিয়েছেন।

আব্দুল মোমেন বলেন, দেশের উন্নয়নে যে কোনো প্রকল্প প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে গেলে তা অনুমোদন হবে, এতে কোনো সন্দেহ নেই। এ ক্ষেত্রে স্থানীয় সামাজিক সংগঠন ও রাজনৈতিক নেতাদের উদ্যোগী হতে হবে।