আবাসন ব্যবসাকে নতুন উচ্চতায় নিতে চায় বিপ্রপার্টি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯

সমকাল প্রতিবেদক

আবাসন ব্যবসাকে নতুন উচ্চতায় নিতে চায় বিপ্রপার্টি

সোমবার ইআরএফ মিলনায়তনে মতবিনিময় সভায় বক্তব্য দেন বিপ্রপার্টি ডটকমের সিইও মার্ক নসওয়ার্থি- সংগৃহীত

বিপ্রপার্টি ডটকম আবাসন ব্যবসাকে নতুন উচ্চতায় নিয়ে যেতে চায় বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক নসওয়ার্থি। তিনি বলেন, আবাসন সুবিধা নিম্ন কিংবা উচ্চ সব আয়ের মানুষের মৌলিক অধিকার। দেশের মানুষের বাস্তবিক প্রয়োজন মতো আবাসন খুঁজে বের করে সমাধান দেওয়ার চেষ্টা করছেন তারা। তারা ক্রেতা, বিক্রেতা, ভোক্তা, ভাড়াটিয়া ও জমির মালিকের চাহিদা মতো সমাধান নিশ্চিত করতে চান। এ দেশের মানুষের জীবনযাত্রার মান পরিবর্তনে ভূমিকা রাখতে চায় বিপ্রপার্টি।

গতকাল সোমবার রাজধানীর পল্টনে অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কার্যালয়ে 'আবাসন খাতে ডিজিটাল রূপান্তর ও সম্ভাবনা' শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন বিপ্রপার্টির সিইও। ইআরএফের সহসভাপতি সৈয়দ শাহনেওয়াজ করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রয়টার্সের ব্যুরো চিফ সিরাজুল ইসলাম কাদির, ইআরএফের সাবেক সাধারণ সম্পাদক বদিউল আলম, জিয়াউর রহমান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইআরএফের সাধারণ সম্পাদক এস এম রাশেদুল ইসলাম।

বিপ্রপার্টির সিইও জানান, ফ্ল্যাট কেনাবেচায় ক্রেতা ও বিক্রেতার মধ্যস্থতাকারী হিসেবে কাজ করছে বিপ্রপার্টি ডটকম (িি.িনঢ়ৎড়ঢ়বৎঃু.পড়স)। অনলাইনে ক্রেতাদের সহজে মানসম্মত আবাসন নিশ্চিত করার পাশাপাশি নির্মাতা প্রতিষ্ঠানগুলোর প্রপার্টি বিক্রিতে সহযোগিতা করছে তাদের প্রতিষ্ঠান। সংযুক্ত আরব আমিরাতভিত্তিক ইমার্জিং মার্কেট প্রপার্টি গ্রুপের (ইএমপিজি) সহযোগী প্রতিষ্ঠান বিপ্রপার্টি ২০১৬ সালে এ দেশে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠানটি সেবা দিতে ক্রেতাদের ফ্ল্যাটের দামের ৩ শতাংশ সার্ভিস চার্জ নেয়।

সভায় মার্ক নোসওয়ার্থি বলেন, বিপ্রপার্টি ডটকম মূলত একটি প্রযুক্তি কোম্পানি। ই-কমার্স প্রপার্টি পোর্টাল হিসেবে প্রতিষ্ঠানটি লাখ লাখ গ্রাহকের কাছে আবাসন সেবাকে সহজবোধ্য ও সহজতর করে তুলছে।