রাজধানীতে অ্যামচেমের নিজস্ব কার্যালয়

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

রাজধানীতে অ্যামচেমের নিজস্ব কার্যালয়

রাজধানীর প্রগতি সরণির পার্ল ট্রেড সেন্টারে শনিবার অ্যামচেমের কার্যালয়ে উদ্বোধন অনুষ্ঠানে রবার্ট মিলারসহ ব্যবসায়ী নেতারা - সংগৃহীত

রাজধানীতে নিজস্ব কার্যালয় নিয়েছে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম)। রাজধানীর বারিধারা কূটনৈতিকপাড়া ও আমেরিকান দূতাবাসের কাছাকাছি প্রগতি সরণির পার্ল ট্রেড সেন্টারের ১২ তলায় স্থায়ী অফিসটি নেওয়া হয়েছে।

ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার গত শনিবার কার্যালয়টি উদ্বোধন করেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে অ্যামচেম। এ সময় রাষ্ট্রদূত বলেন, অ্যামচেমের নিজস্ব কার্যালয়টি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপক্ষীয় অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদারে ভূমিকা রাখবে। এ দেশে আমেরিকান বিনিয়োগ ও বাণিজ্য বাড়াতে সরকারের সঙ্গে গভীরভাবে কাজ করার আগ্রহের কথাও জানান তিনি।

অ্যামচেম সভাপতি নূরুল ইসলাম স্বাগত বক্তব্যে নিজস্ব কার্যালয় স্থাপনে সহযোগিতার জন্য সবাইকে ধন্যবাদ জানান। সংগঠনের সাবেক সভাপতি ড. ফরেস্ট ই ককসন, আফতাবুল ইসলাম ও সৈয়দ এরশাদ আহমেদ, আইসিসিবির সভাপতি মাহবুবুর রহমান, অ্যামচেমের সহসভাপতি শওকত আলী সরকার অনুষ্ঠানে বক্তব্য দেন। এ সময় সংগঠনের সাবেক সভাপতি, নির্বাহী কমিটির সদস্য, সংগঠনের সদস্য, বিভিন্ন দূতাবাসের কর্মকর্তা ও বিশিষ্ট নাগরিকরা উপস্থিত ছিলেন।

এতদিন রাজধানীর শাহবাগে হোটেল ইন্টারকন্টিনেন্টালে (সাবেক শেরাটন) অ্যামচেমের অফিস ছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিদেশি ব্যবসায়িক চেম্বারগুলোর মধ্যে অ্যামচেমই প্রথম বাংলাদেশে নিজস্ব কার্যালয় চালু করেছে। এ থেকে যুক্তরাষ্ট্রের কোম্পানি ও উদ্যোক্তাদের বাংলাদেশে কাজ করার আগ্রহ  বোঝা যায়।

তিন হাজার ১০০ বর্গফুটের কার্যালয়ে আধুনিক প্রযুক্তিগত সব সুযোগ-সুবিধা রয়েছে। সংগঠনটি সদস্যদের এটি ব্যবহারের আহ্বান জানিয়েছে।