স্ট্যান্ডার্ড চার্টার্ড এখন সব ইপিজেডে

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯      

শিল্প ও বাণিজ্য ডেস্ক

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশ সম্প্রতি পাবনার ঈশ্বরদী রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চলের জন্য একটি বিজনেস ডেভেলপমেন্ট অফিস উদ্বোধন করেছে। এর মাধ্যমে দেশের আটটি ইপিজেডেই এখন ব্যাংকের উপস্থিতি রয়েছে। গতকাল ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজনেস ডেভেলপমেন্ট অফিস উদ্বোধনের মাধ্যমে ব্যাংক ঈশ্বরদী ইপিজেডের করপোরেট ক্লায়েন্টকে আরও উন্নত সেবা দিতে সক্ষম হবে। এখান থেকে বর্তমান ও সম্ভাব্য ক্লায়েন্টদের ব্যাংক নানা কৌশলগত সেবা দেবে। এর মধ্যে ট্রেড ডকুমেন্টেশন অ্যাসিস্ট্যান্স, ডে টু ডে ইনস্ট্রাকশন এবং আগাম প্রক্রিয়াজাতকরণ নির্দেশিকা অন্তর্ভুক্ত থাকবে। এ ছাড়া ক্লায়েন্টরা সরাসরি ইপিজেড অঞ্চল থেকে ব্যবসায়ের লেনদেনের জন্য প্রয়োজনীয় বিভিন্ন সার্টিফিকেট নিতে সক্ষম হবেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব ট্রানজেকশন ব্যাংকিং অপূর্ব জেইন এবং চিফ অপারেটিং অফিসার খালেদ আজিজ, ঈশ্বরদী ইপিজেডের জেনারেল ম্যানেজার মো. আবদুল আলীম, ব্যাংক ও ঈশ্বরদী ইপিজেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং মূল্যবান ক্লায়েন্টরা উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ১৯৯৪ সালে ঢাকা ইপিজেডে প্রথম অফশোর ব্যাংকিং সুবিধা চালু করে ইপিজেড ক্লায়েন্টদের সঙ্গে অর্থবহ সম্পর্ক স্থাপনে অগ্রণী ভূমিকা  পালন করে।