ওয়ালটনের ফ্রিজ ও এসি নিচ্ছে হুন্দাই

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ দিন থেকে বিদেশে বিভিন্ন ধরনের ইলেকট্রনিক পণ্য রফতানি করছে ওয়ালটন। এবার এ ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হচ্ছে দক্ষিণ কোরিয়ান কোম্পানি হুন্দাই ইলেকট্রনিক্স। ওয়ালটনের তৈরি ফ্রিজ ও এয়ারকন্ডিশনার (এসি) নিতে উভয় প্রতিষ্ঠান গত সোমবার চুক্তি করেছে।

চুক্তি অনুযায়ী হুন্দাইকে প্রাথমিকভাবে এক লাখ ফ্রিজ ও ২০ হাজার এসি সরবরাহ করবে ওয়ালটন। এ ছাড়াও কিছু বিশ্বখ্যাত প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির প্রক্রিয়া চলছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশের এ ব্র্যান্ডটি।

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের কার্যালয়ে ওয়ালটনের ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের (আইবিইউ) প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম ও হুন্দাই ইলেকট্রনিক্সের ভারতীয় প্রতিনিধি, পরিচালক এবং সিওও অভিষেক মালপানি চুক্তিতে সই করেন। এ সময় হাই-টেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম ও পরিচালক এসএম মাহবুবুল আলম উপস্থিত ছিলেন।

আশরাফুল আলম বলেন, হুন্দাইয়ের সঙ্গে এ চুক্তি শুধু ওয়ালটন নয়; দেশের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। শিগগির আরও কয়েকটি বিশ্বসেরা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির প্রক্রিয়া চলছে বলে জানান তিনি। খুব শিগগির ইলেকট্রনিক্স খাত দেশের রফতানি আয়ের অন্যতম বড় উৎস হবে বলে মনে করেন তিনি।

ওয়ালটনের কোরিয়ান চিফ টেকনিক্যাল অফিসার ইএম ইয়াং বলেন, আন্তর্জাতিক মানের ওয়ালটন পণ্য যে কোনো দেশের উপযোগী। এডওয়ার্ড কিম জানান, হুন্দাইকে ব্যবসায়িক অংশীদার হিসেবে পেয়ে তারা আনন্দিত। ইউরোপ, যুক্তরাষ্ট্র, ভারত, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার বিভিন্ন দেশের অন্তত ১২টি ব্র্যান্ডের সঙ্গে অংশীদারিত্বের কাজ চলছে।

ওয়ালটনের সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর আবদুর রউফ জানান, ফ্রিজ, এসি ছাড়াও ওয়ালটনের কাছ থেকে টেলিভিশন, ওয়াশিং মেশিন এবং হোম অ্যাপ্লায়েন্স নিতে আগ্রহী হুন্দাই।

চুক্তি সইয়ের পর হুন্দাই ইলেকট্রনিক্স, ভারতের শীর্ষ কর্মকর্তারা ওয়ালটন কারখানার বিভিন্ন উৎপাদন ইউনিট ঘুরে দেখেন।