বাজারে নতুন গাড়ি আনবে প্র্রগতি- শিল্পমন্ত্রী

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯

চট্টগ্রাম ব্যুরো

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন জানিয়েছেন, বাজারে নতুন গাড়ি আনবে প্রগতি। বর্তমান সরকারের এই মেয়াদেই তা সম্ভব হবে বলে আশা করছি। তখন শুধু সরকারি কর্মকর্তারা নন, সবাই প্রগতির গাড়ির দিকে নজর রাখবেন। গতকাল শনিবার আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে প্রগতি ইন্ডাস্ট্রিজের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, প্রগতিকে কীভাবে উন্নয়ন করা যায়, সেদিকেও নজর দিচ্ছি। আধুনিকায়নের দিকেও পরিকল্পনা নিয়েছি, যেখানে গাড়ির প্রত্যেকটি পার্টস উন্নত করা হবে। প্রতিটি বিভাগীয় শহরে রাখা হবে অত্যাধুনিক ওয়ার্কশপ।

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন প্রগতি ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের (বিএসইসি) চেয়ারম্যান মিজানুর রহমান, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, প্রগতির পরিচালক জসিম উদ্দিন রাজ প্রমুখ।

এর আগে শিল্পমন্ত্রী পতেঙ্গায় নির্মিত ইস্টার্ন কেবলসের কারখানা পরিদর্শন শেষে কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। এ সময় ইস্টার্ন কেবলসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী উষাময় চাকমা, পরিচালক মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএসইসির চেয়ারম্যান এ সময় বলেন, ইস্টার্ন কেবলসের উৎপাদিত পণ্য বাজারে থাকায় কেবল ও কন্ডাক্টারের মূল্য স্থিতিশীল রয়েছে। ব্যবস্থাপনা পরিচালক তাদের সমস্যা সমাধানে শিল্পমন্ত্রীর সহযোগিতা চান।

শিল্পমন্ত্রী ইস্টার্ন কেবলসের পুরাতন মেশিনারিজের পরিবর্তে নতুন মেশিনারিজ স্থাপনের মাধ্যমে আধুনিকায়ন করে প্রতিষ্ঠানটিকে আরও উন্নত অবস্থানে অবস্থানে নিয়ে যাওয়া হবে বলে প্রতিশ্রুতি দেন।