ডেইলি স্টার-ডিএইচএল পুরস্কার পেল চার ব্যক্তি ও প্রতিষ্ঠান

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

দেশের অর্থনীতিতে অসামান্য অবদান রাখার স্বীকৃতি পেয়েছে আইপিডিসি ফাইন্যান্স, রানার গ্রুপ, ইস্ট কোস্ট গ্রুপের চেয়ারম্যান আজম জে চৌধুরী ও অনন্ত অ্যাপারেলসের কামরুন নাহার জহির। গত শুক্রবার রাজধানীতে র?্যাডিসন ব্লু হোটেলে এ দুই প্রতিষ্ঠান ও দুই ব্যক্তিকে সম্মানিত করা হয়।

বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড শীর্ষক এ পুরস্কার যৌথভাবে প্রদান করে বিশ্বের শীর্ষস্থানীয় লজিস্টিকস কোম্পানি ডিএইচএল এক্সপ্রেস ও দেশের ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার। ১৮তম এ অ্যাওয়ার্ডে শীর্ষ আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে আইপিডিসি ফাইন্যান্স ও এন্টারপ্রাইজ অব দ্য ইয়ার হিসেবে পুরস্কার পেয়েছে রানার গ্রুপ। বছরের সেরা ব্যবসায়ী ব্যক্তিত্ব হিসেবে ইস্ট কোস্ট গ্রুপের আজম জে চৌধুরীকে পুরস্কৃত করা হয়। তা ছাড়া ব্যবসায় অসাধারণ নারী হিসেবে এ বছর সেরা উদ্যোক্তা পুরস্কার পান কামরুন নাহার জহির। তিনি অনন্ত গ্রুপের প্রতিষ্ঠাতা হুমায়ুন জহিরের স্ত্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। এতে স্বাগত বক্তব্য দেন দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম। প্রধান বক্তা ছিলেন ভারতের স্বনামধন্য আইটি উদ্যোক্তা ইনফোসিসের প্রতিষ্ঠাতা এন আর নারায়ণা মূর্তি যাকে টাইম ম্যাগাজিন ভারতের আইটি খাতের জনক হিসেবে স্বীকৃতি দেয়।