ঈদে দেশের তিন সিনেমা মুক্তি দেবে হইচই

প্রকাশ: ১১ জুলাই ২০২০

আনন্দ প্রতিদিন প্রতিবেদক

ধীরে ধীরে দুই বাংলায় বেশ জনপ্রিয় হয়ে উঠছে ওটিটি প্ল্যাটফর্ম 'হইচই'। ভারতীয় এই প্রতিষ্ঠানটি বাংলাদেশে প্রথম কাজ শুরু করে ওয়েব সিরিজ নির্মাণের মধ্য দিয়ে। দিনে দিনে তারা সিনেমা মুক্তিতেও অগ্রসর হয়েছে। এরই মধ্যে বাংলাদেশের বেশ কয়েকটি সিনেমা দেখা যাচ্ছে 'হইচই'-এ। আসছে কোরবানি ঈদে আরও তিনটি বাংলাদেশি সিনেমা মুক্তি পাবে এই ভিডিও স্টিমিং প্ল্যাটফর্মটিতে। এগুলো হলো- অনিল বাগচীর একদিন, স্বপ্নজাল ও মেঘমল্লার। এ তিনটি ছবিই বেঙ্গল ক্রিয়েশনস প্রযোজিত ও পরিবেশিত। 'হইচই'-এর বাংলাদেশ প্রতিনিধি সাকিব আর খান বিষয়টি নিশ্চিত করে বলেন, ছবিগুলো মুক্তি দেওয়ার সব প্রস্তুতি এরই মধ্যে আমরা শেষ করেছি। এর মধ্যে 'অনিল বাগচীর একদিন' ও 'মেঘমল্লার'- এই দুটি সিনেমা মুক্তি দেওয়া হচ্ছে ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হিসেবে। আর 'স্বপ্নজাল' সাধারণভাবেই মুক্তি পাবে।

২০১৫ সালে মুক্তি পায় বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র 'অনিল বাগচীর একদিন'। প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ রচিত একই নামের উপন্যাস অবলম্বনে এই ছবিটি পরিচালনা করেন মোরশেদুল ইসলাম। এ ছবিতে অনিল বাগচীর চরিত্রে অভিনয় করেছেন আরেফ সৈয়দ। এ ছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেন গাজী রাকায়েত, কাজী তৌফিক ইমন, জ্যোতিকা জ্যোতি, ফারহানা মিঠু এবং মিশা সওদাগর। সিনেমা হলে মুক্তির ৫ বছর পর এটি প্রথমবার অনলাইনে মুক্তি পাচ্ছে। আগামী ২৪ জুলাই থেকে 'হইচই'-তে দেখা যাবে ছবিটি।

২০১৮ সালে মুক্তি পায় গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত বিয়োগান্তক চলচ্চিত্র 'স্বপ্নজাল'। এই ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেন পরীমনি ও নবাগত ইয়াশ রোহান। এ ছাড়াও এতে অভিনয় করেন ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর, ইরেশ যাকের, শহীদুজ্জামান সাচ্চু, শিল্পী সরকার অপু প্রমুখ। এ ছবিটি আগামী ৩১ জুলাই থেকে হইচইয়ে দেখা যাবে। আর 'মেঘমল্লার' মুক্তি পাবে ১৪ আগস্ট। মুক্তিযুদ্ধের সময়কার গল্প নিয়ে নির্মিত এই ছবিটি মুক্তি পায় ২০১৪ সালে।

কথাসাহিত্যিক আখতারুজ্জামান ইলিয়াসের মুক্তিযুদ্ধভিত্তিক ছোট গল্প 'রেইনকোট' অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রের চিত্রনাট্য রচনা এবং পরিচালনা করেছেন জাহিদুর রহিম অঞ্জন। বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত এই ছবিতে অভিনয় করেন শহীদুজ্জামান সেলিম, অপর্ণা ঘোষ, মারজান হোসাইন জারা, জয়ন্ত চট্টোপাধ্যায়সহ অনেকে।