টাওবাও নিয়ে এলো সেরা তরুণ উদ্যোক্তাদের জন্য মেকার রেটিং সিস্টেম

দেশের ‘১ নম্বর ই-কমার্স কোম্পানি’ হিসেবে টাওবাও রেটিং স্বীকৃতি পাচ্ছে দারাজ

প্রকাশ: ০৪ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: সৌজন্য

ছবি: সৌজন্য

চীনের বৃহত্তম সোশ্যাল কমার্স প্ল্যাটফর্ম, টাওবাও আজ থেকে একটি নতুন রেটিং সিস্টেম চালু করেছে যা বিশ্বব্যাপী অসাধারণ তরুণ নির্মাতাদের এবং ক্ষুদ্র ব্যবসাকে ও তাদের সৃজনশীলতাকে স্বীকৃতি দেয়। সেইসঙ্গে তাদের পণ্যগুলিকে ৮৪০ মিলিয়নেরও বেশি চীনের খুচরা বাজার ব্যবহারকারীর কাছে আরও সহজলভ্য করে তুলতে পুরষ্কার প্রদান করে। নতুন এই উদ্যোগটি মূলত টাওবাও মেকার ফেস্টিভালের (টিএমএফ) পঞ্চম বার্ষিকীকে সামনে রেখেই করা হয়েছে।

আলিবাবা গ্রুপের অঙ্গসংগঠন দারাজ বাংলাদেশ গত ৬ বছর যাবত দেশের ‘এক নম্বর ই-কমার্স’ প্রতিষ্ঠানের স্থান অধিকার করে রাখা উপলক্ষ্যে টাওবাও রেটিং সিস্টেমের স্বীকৃতি পাচ্ছে।

২০১৬ সালে শুরু করা, টিএমএফ টাওবাও এর একটি সিগনেচার ইভেন্ট এবং এই বছর এটি নতুনভাবে অগ্রসর হবে যা হ্যাংজু, শিয়ান, চেংদু এবং উহান চারটি শহরে স্থানীয় ফ্যান কমিউনিটিকে একত্রিত করে একটি মার্চেন্ট রোডট্রিপের সাথে ভার্চুয়াল প্রদর্শনী করবে।

বছরব্যাপী ব্যবসায়ীদের সমর্থন- টাওবাও জনপ্রিয় টিএমএফ পুরষ্কারগুলিকে রেটিং সিস্টেমে আপগ্রেড করেছে যা চীনের সবচেয়ে মেধাবী এবং তরুণ উদ্যোক্তাদেরকে বছরব্যাপী ব্র্যান্ড এক্সপোজার এবং মার্কেটিং রিসোর্স সরবরাহ করবে।

শিল্প বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারকদের একটি প্যানেল বিগত পাঁচবছরে অংশ নেওয়া সমস্ত টিএমএফ ব্যবসায়ীদের পর্যালোচনা করবে ও রেট দেবে। চার স্তরের এই রেটিং সিস্টেমটি প্রায় ২০০ ব্যবসায়ীকে ডিজিটাল ব্যাজ প্রদান করবে। রেটেড ব্যবসায়ীদের পণ্যগুলো টাওবাও-তে পার্সোনালাইজড প্রোডাক্ট রেকমেন্ডেশন ফিচার যথা- "গুডফাইন্ড" বিভাগে অন্তর্ভুক্ত করা হবে যা গ্রাহকদের কাছে তাদের প্রোফাইল এবং দৃশ্যমানতাকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে। সংবাদ বিজ্ঞপ্তি।