দারাজের বিশেষ আয়োজন “অনলাইন গরুর হাট”

প্রকাশ: ০৫ জুলাই ২০২০     আপডেট: ০৫ জুলাই ২০২০   

অনলাইন ডেস্ক

বছর ঘুরে আবারো আসছে পবিত্র ঈদ-উল-আযহা, কিন্তু বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের আতঙ্কে থমকে আছে পুরো দেশ, ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছে প্রতিটি মানুষের দৈনন্দিন জীবন। এই সঙ্কটের মাঝে, ঘরে বসে সামাজিক দূরত্ব অনুশীলনকালীন ভোক্তাদের কোরবানীর পশু কেনাকাটার সুবিধার্থে আলিবাবা গ্রুপের অঙ্গ সংগঠন দারাজ বাংলাদেশ তৃতীয়বারের মত আয়োজন করেছে অনলাইন গরুর হাট বিশাল পরিসরে। এই হাটের বিশেষত্ব হল- প্রতিটি গরু শতভাগ অর্গানিক এবং গরুগুলো লালন-পালন করেছেন শেরপুর, মুন্সিগঞ্জ, কুমিল্লা ও চট্টগ্রামের খামারি উদ্যোক্তাগণ।

ক্রেতারা খুব সহজেই কোরবানির পশুর সকল বিস্তারিত বিষয় জেনে ও ভিডিও দেখে দারাজ অ্যাপে কোরবানীর গরু অর্ডার করতে পারবেন। ৩৫০টি গরুর সমারোহে সাজানো এই হাটে রয়েছে- ৭২,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩,৯৬,০০০ টাকার গরু। সাশ্রয়ী মূল্যের পাশাপাশি ক্রেতাদের জন্য জন্য থাকবে অন্যান্য আকর্ষণ।

দেশীয় ও ক্রস ব্রীডের এই গরুগুলো সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে লালিত-পালিত, কোন রকম ক্ষতিকারক হরমোন বা স্টেরয়েড ব্যবহার ছাড়াই গরুগুলো ঘরে প্রস্তুতকৃত খাবার যেমন- সবুজ ঘাস, খড়, ভূষি, কাউ ফিড ইত্যাদি দিয়ে লালন পালন করেছেন খামারিগণ। ৩ জুলাই থেকে শুরু হওয়া দারাজ অনলাইন গরুর হাটে প্রি-পেমেন্টের মাধ্যমে অর্ডার নেওয়া হবে ২৫ জুলাই পর্যন্ত এবং সেগুলো ক্রেতাদের বাড়িতে ডেলিভারি দেওয়া শুরু হবে ২৭ জুলাই থেকে ৩১ জুলাইয়ের মধ্যে (যা শুধু মাত্র ঢাকা ও চট্টগ্রামবাসিদের জন্য প্রযোজ্য)।

দারাজ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদাল হক বলেন, গত সব বারের চেয়ে এই বছরের ঈদগুলো খুবই আলাদা। কোভিড-১৯ চলাকালীন আমরা যথাসাধ্য চেষ্টা করছি ক্রেতাদের সুরক্ষিত রেখে তাদের চাহিদা মেটাবার আর এই জন্যই অনলাইন গ্রুর হাটের আয়োজন। আশা করছি সবাই নিরাপদের ঘরে বসে আমাদের অর্গানিক গ্রুর হাট থেকে কোরবানির পশু কিনে উপকৃত হবেন। সংবাদ বিজ্ঞপ্তি