বাংলাদেশ টি-২০ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে যোগ দিচ্ছেন সাবেক ভারতীয় ক্রিকেটার শ্রীধরন শ্রীরাম। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন। পরে বোর্ডের পাঠানো বিবৃতিতে শ্রীরাম বলেছেন, প্রতিভাবান দলটিতে ২৫ বছরের অভিজ্ঞতা ঢেলে দিতে চান তিনি। 

শ্রীরাম ভারতের হয়ে মাত্র আটটি ওয়ানডে খেলেছেন। তবে দেশের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেছেন প্রায় ১৮ বছর। শীর্ষ পর্যায়ে কোচিং করাচ্ছেন আরও নয় বছর। সব মিলিয়ে ভালো অভিজ্ঞতা সঞ্চয় করেছেন তিনি। পদবি পরামর্শক হলেও হেড কোচের চেয়ারে বসে বাংলাদেশ দলে যেটা প্রয়োগের সুযোগ তার।

শ্রীরাম বলেছেন, ‘২৫ বছরের অভিজ্ঞতা সঙ্গে নিয়ে বাংলাদেশে আসছি। যার মধ্যে আছে নয় বছর শীর্ষ পর্যায়ে কোচিং করানোর অভিজ্ঞতা। বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। সাদা বলের ক্রিকেটে দলটি বেশ সামর্থ্যবান। দুটি বড় টুর্নামেন্টে তাদের সঙ্গে কাজের সুযোগ উচ্ছ্বসিত হওয়ার মতো।’ 

শ্রীরাম প্রথম শ্রেণির ক্রিকেটে প্রায় ১০ হাজার রান করেছেন। লিস্ট ‘এ’ ক্রিকেট খেলেছেন ১৯৯৩-৯৪ মৌসুম থেকে ২০১১-১২ মৌসুম পর্যন্ত। তিনি ২০১৮-২০২২ পর্যন্ত অজিদের সহকারী কোচ ছিলেন। গত বছর অজিদের টি-২০ চ্যাম্পিয়ন দলের অংশ তিনি। এছাড়া আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, কিংস ইলেভেন পাঞ্জাব ও দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে কাজ করেছেন।