এক বনে দুই বাঘ নাকি টিকতে পারে না। পিএসজি শিবিরে আছে তিন বাঘ! গত মৌসুমে লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের মধ্যে কোন সমস্যা দেখা দেয়নি। তবে চলতি মৌসুমের শুরুতেই আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নেইমার-এমবাপ্পের দ্বন্দ্ব শুরু হয়েছে। 

ফ্রান্স ও ব্রাজিলিয়ান তারকার মধ্যে পেনাল্টি শট নিয়ে দ্বন্দ্ব বাধে। যা গড়ায় ড্রেসিংরুমে হাতাহাতি পর্যন্ত। এরপর পিএসজি কোচ ক্রিস্টোফার গালতিয়ের এবং স্পোর্টিং ডিরেক্টর লুইস কম্পোস তাদের নিয়ে আলোচনায় বসেন। 

সমস্যার আপাততে একটা সমাধান দিয়েছেন কোচ গালতিয়ের। তা হলো- যদি ম্যাচে পিএসজি দুটো পেনাল্টি পায় প্রথমটি নেবেন এমবাপ্পে, দ্বিতীয় শটটি নেবেন নেইমার। যদি একটা পেনাল্টি পায় সেটা নেবেন এমবাপ্পে।   

মৌসুম শুরুর আগে থেকেই নেইমারের ওপর নাখোস ছিলেন এমবাপ্পে। তিনি চুক্তি নবায়নের পর চেয়েছিলেন নেইমার ক্লাব ছাড়ুক। কিন্তু সেটা সম্ভব হয়নি। লিগ মৌসুমের প্রথম ম্যাচে এমবাপ্পে ছিলেন বেঞ্চে। ওই ম্যাচে মেসি-নেইমারের দুর্দান্ত রসায়ন দেখা যায়। 

দ্বিতীয় ম্যাচে জুটি গড়েন মেসি-নেইমার-এমবাপ্পে। তাদের জুটি জমলেও ঝামেলা তৈরি হয় দুই তারকার। প্রথম পেনাল্টি শট নিয়ে মিস করেন এমবাপ্পে। এরপর দ্বিতীয় পেনাল্টি শট নিতে এগিয়ে আসেন নেইমার। ওটা নিয়েই তাদের মধ্যে ঝামেলার তৈরি হয়। ওই ম্যাচে এমবাপ্পে একটি ও নেইমার জোড়া গোল করেন।