বাংলাদেশ দলের কোচিং স্টাফে যুক্ত হচ্ছে বাড়তি সদস্য। টি-২০ দলের টেকটিক্যাল কনসালট্যান্ট হিসেবে যোগ দিচ্ছেন সাবেক ভারতীয় ক্রিকেটার শ্রীধরন শ্রীরাম। তার সঙ্গে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি হয়েছে বিসিবির। 

পরামর্শক বলা হলেও শ্রীরাম যে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপে দল পরিচালনা করবেন তা বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের ইঙ্গিতে পরিষ্কার। কারণ বিসিবি বস জাতীয় দলের হেড কোচ রাসেল ডমিঙ্গোকে টেস্ট ও ওয়ানডে ফরম্যাটে আরও মনোযোগ দিতে বলেছেন। 

শুক্রবার সংবাদ সম্মেলনে রাসেল ডমিঙ্গো কোচ থাকছেন কিনা, তার দায়িত্ব কী হবে এমন প্রশ্নে পাপন বলেছেন, ‘এটা এখনও ঠিক করিনি। ২২ তারিখ আমরা বসবো। এরপর সিদ্ধান্ত নেব। অনেক পরিবর্তন আসবে। ওই পরিবর্তন ডমিঙ্গোকে রেখে করবো নাকি ছাড়া করবো ওই সিদ্ধান্ত নেব বৈঠকে।’ 

বাংলাদেশ দলের সামনে অনেক ম্যাচ। কোচিং স্টাফদের পক্ষে সব সিরিজে দায়িত্ব পালন কঠিন হয়ে পড়বে। কারণ চুক্তিতে তাদের ছুটি বিষয়ও আছে। বিসিবি সেজন্য ফরম্যাট ধরে কোচিং স্টাফ নিয়োগের কথা ভাবছে। টি-২০ ফরম্যাটে শ্রীরামকে নিয়োগ দিয়ে ওই যাত্রা শুরু করেছে বিসিবি। 

ডমিঙ্গোকে তাই টেস্ট ও ওয়ানডে দলের হেড কোচ করে রাখার কথা বলেছেন পাপন, ‘ডমিঙ্গোর ওয়ানডে ও টেস্টে মনোযোগী হতে হবে, এখন পর্যন্ত এটাই আমাদের চিন্তা-ভাবনা। আমরা সবকিছু আলাদা করতে চাচ্ছি। যে পরিমাণ ম্যাচ সামনে, ডমিঙ্গোর পক্ষে তা সামলানো সম্ভব নয়।’ 

শ্রীরাম এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপে ভালো ফল এনে দিতে পারলে তাকে টি-২০ ফরম্যাটে স্থায়ী দায়িত্ব দেওয়া হবে বলেও জানিয়েছেন বিসিবি সভাপতি। এছাড়া ডমিঙ্গোর টি ২০ মানসিকতা নিয়েও প্রশ্ন তুলেছেন পাপন। সেজন্য বিসিবির অল্প সময়ের জন্য এই হাওয়া বদল।