ডমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অসমাপ্ত প্রথম টি-২০ ম্যাচে একাদশে ছিলেন বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ। দুই বাঁ-হাতি পেসার শরিফুল-মুস্তাফিজ এবং বাঁ-হাতি স্পিনার সাকিব-নাসুমকে নিয়ে নেমেছিল বাংলাদেশ। 

বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত (বাংলাদেশ ১৩ ওভার ব্যাটিং করতে পারে) হওয়ায় বল হাতে চার বাঁ-হাতি বোলিং আক্রমণের পরীক্ষা দেওয়া হয়নি। দ্বিতীয় ম্যাচে নাসুমকে বাদ দিয়ে একাদশে ফেরানো হয় তাসকিন আহমেদকে। 

গায়ানায় বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ। শেষ এই ম্যাচে একাদশে ফিরতে যাচ্ছেন স্পিনার নাসুম আহমেদ। উইকেট বিবেচনা করেই তিন স্পিনার নিয়ে খেলার সিদ্ধান্তে ফিরছে টিম ম্যানেজমেন্ট। 

শেষ টি-২০’র আগে অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, ‘আগে যখন এখানে খেলেছি উইকেটে বল গ্রিফ করেছে। এবারও উইকেট দেখে ড্রাই মনে হচ্ছে। একাদশে নাসুমকে ফেরানো হতে পারে।’ 

দ্বিতীয় ম্যাচে ওপেনিং জুটিতে এসেছিল পরিবর্তন। এনামুল হকের সঙ্গে ইনিংস শুরু করেন লিটন দাস। ওই জুটিতেই আস্থা রাখতে পারে দল। মাহমুদুল্লাহ অবশ্য দু’জনকেই সুযোগ দেওয়ার পক্ষে। তিনি জানান, যাদের নেওয়া হয়েছে তারা সুযোগটা যেন ঠিকঠাক পায়। তারা হিট করতে না পারলে অন্য কেউ দাঁড়াবে।