জয় দিয়েই ইউরো অভিযান শুরু করল স্লোভাকিয়া। হামসিকের দলের বিপক্ষে দুর্দান্ত লড়াই করেছিল ১০ জনের পোল্যান্ড। কিন্তু আত্মঘাতী গোলের খেসারতে সেন্ট পিটার্সবার্গে হারের মুখ দেখলো পোল্যান্ড। এই ম্যাচে ২-১ গোলে পরাস্ত হয়েছে পোলিশ ব্রিগেড। এই জয়ে স্লোভাকিয়ার ঝুলিতে চলে এল গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট।

ক্লাব ফুটবলের দুর্দান্ত ফর্ম জাতীয় দলে দেখাতে পারলেন না রবার্ট লেভান্ডোভস্কি। পুরো ম্যাচেই বিবর্ণ দেখা গেছে ক্লাব ফুটবলের সেরা এই তারকাকে। খবর গোল ডট কমের

শুরু থেকে বল দখল ও আক্রমণে এগিয়ে ছিল পোল্যান্ড। তবে ম্যাচের ১৮ মিনিটের মাথায় আত্মঘাতী গোলে পোল্যান্ডকে পিছিয়ে দেন গোলরক্ষক ভইচেক শেজনি। এই গোলের কারণেই বিরতির আগে পর্যন্ত পোল্যান্ডের পারফরম্যান্স ছিল নিষ্প্রভ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণ চালায় পোল্যান্ড। ম্যাচ শুরুর এক মিনিটের মধ্যেই পোল্যান্ডকে সমতায় ফেরান মিডফিল্ডার ক্যারল লিনেত্তি। যদিও ম্যাচটিকে বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পোলিশরা। ম্যাচের ৬২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠের বাইরে চলে গেলেন পোল্যান্ডের ক্রিকোভিয়াক। তিনিই চলতি আসরে প্রথম লাল কার্ড দেখলেন। 

এরপর ১০ জনের দলে পরিণত হয়েই খেই হারিয়ে ফেললো পোল্যান্ড। ম্যাচের ৬৯ মিনিটে স্লোভাকিয়াকে এগিয়ে দেন মিলান স্ক্রিনিয়ার। এরপর ম্যাচের শেষ পর্যন্ত সমতা ফেরাতে পারেনি লেভান্ডোভস্কির দল। 

শুক্রবার নিজেদের পরের ম্যাচে স্লোভাকিয়া খেলবে সুইডেনের বিপক্ষে। পরের দিন পোল্যান্ডের প্রতিপক্ষ স্পেন।

বিষয় : পোল্যান্ড স্লোভাকিয়া ইউরো ২০২০ ফুটবল

মন্তব্য করুন