আইপিএলে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্সে হানা দিয়েছে করোনাভাইরাস। সোমবার কলকাতার সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ হওয়ার কথা আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

কিন্তু তার আগেই জানা গেলো দুঃসবাদ। কলকাতার দু'জন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হলেন- স্পিনার বরুণ চক্রবর্তী এবং পেসার সন্দীপ ওয়ারিয়র। দু’জনেই আপাতত আইসোলেশনে রয়েছেন।

করোনার থাবায় আপাতত ​ম্যাচটি স্থগিত করা হয়েছে। ম্যাচটা পরে কখন হবে, সেটা জানিয়ে দেওয়া হবে। যদিও এখনো কলকাতা কিংবা আইপিএল কর্তৃপক্ষের কাছ থেকে এ নিয়ে কোনো আনুষ্ঠানিক বিবৃতি শোনা যায়নি। তবে বেঙ্গালুরু আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ম্যাচ স্থগিত হওয়ার খবর জানিয়েছে

আপাত নিশ্ছিদ্র সুরক্ষাবলয় ভেদ করে সাকিবদের কলকাতা নাইট রাইডার্স শিবিরে প্রবেশ করেছে করোনা। অবশ্য এ দুই ক্রিকেটার বাদে আর কেউ করোনা পজিটিভ হয়নি কলকাতা শিবিরে।

ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, কিছুদিন আগে সুরক্ষাবলয় ছেড়ে কাঁধের স্ক্যান করাতে গিয়েছিলেন বরুণ। সেখানেই তিনি আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বাকি ক্রিকেটাররা অবশ্য নেগেটিভ হয়েছেন। 

এদিকে চেন্নাই সুপার কিংস শিবিরেও করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে। ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী কাশি বিশ্বনাথ, বোলিং কোচ এল বালাজি ও একজন বাস ক্লিনারের কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

চলতি আসরে এই প্রথম আইপিএলের সুরক্ষা বলয়ের ভেতরে কারও করোনা পরীক্ষার ফল পজিটিভ এলো।

সাকিব আল হাসানের দল কলকাতা পয়েন্ট তালিকায় সাত নম্বরে রয়েছে। প্রথম সাত ম্যাচের কেবল দুটিতে জিতেছে তারা। গত বৃহস্পতিবার আহমেদবাদে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সবশেষ মাঠে নামে তারা। বাজে শুরুর পর তৃতীয়বারের মতো প্লে অফে খেলতে না পারার শঙ্কায় পড়েছে দলটি।

মন্তব্য করুন