সাহসী এক মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। নিজের ইউটিউব চ্যানেলে নিশ্চিত করেই তিনি বলেছেন, পাকিস্তানের হেড কোচ মিসবাহ উল হক দ্রুতই বরখাস্ত হচ্ছেন। তার জায়গায় দায়িত্ব পাবেন জিম্বাবুয়ান কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।

শোয়েব আখতার অবশ্য কোন সূত্রের উল্লেখ করেননি। তবে নিউজিল্যান্ডের মাটিতে ধরাশয়ী হয়ে ফেরায় পাকিস্তানের হেড কোচ মিসবাহ দায়িত্ব হারাচ্ছেন বলে জানিয়েছেন।

রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব আখতার বলেন, 'আমি আপনাদের বলে রাখছি, মিসবাহ চাকরি হারাচ্ছেন। সিদ্ধান্ত পাকা। তার জায়গায় অ্যান্ডি ফ্লাওয়ার দায়িত্ব পাবেন। পিএসএলে মুলতান সুলতানের দায়িত্বে থাকায় এখনই দায়িত্বটা নিতে পারছেন না তিনি।'

পাকিস্তান ক্রিকেট বোর্ডেরও (পিসিবি) একহাত নিয়েছেন শোয়েব আখতার। তার মতে, পিসিবির ক্রিকেট কমিটি কোন কাজের না। তারা আলতু-ফালতু কাজ করে। তারা মিসবাহকে একটা সুযোগ দিলো। এখন আবার তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেবে। ওয়াকার ইউনূসকে কমিটি মিসবাহর অধীনে কাজ করার জন্য ডেকেছে। যেটাকে তিনি পাগলামী বলছেন।

শোয়ক আখতার বলেন, 'পিসিবি খুবই ধূর্ত। তারা সবসময় মিসবাহর মতো গড়পড়তা লোকজনকে দায়িত্ব দেয়। যাতে করে সব দোষ ওই লোকের ঘাড়ে দেওয়া যায়। এরপর তাকে বলবে দায়িত্ব ছেড়ে দিতে। গত ২০-২৫ বছর ধরেই বোর্ড এটা করছে।'

জানুয়ারিতে দুই টেস্ট ও তিন টি-২০ খেলতে পাকিস্তান সফরে আসবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। শোয়েব আখতার জানান, পরীক্ষা দেওয়ার জন্য মিসবাহর এটাই শেষ সুযোগ। আর এই পরীক্ষায় পাকিস্তান যদি প্রোটিয়াদের বিপক্ষে স্পিন সহায়ক উইকেট না বানায় টেস্টের প্রতি ইনিংস তারা পাঁচশ' করে রান করবে। চাকরি বাঁচাতে ডেন এলগারদের হারানোই মিসবাহর একমাত্র সুযোগ। সেটা কঠিন হওয়ায় ফ্লাওয়ারের কোচ হওয়া ঠিক হয়ে গেছে।