করোনায় আক্রান্ত চার ফুটবলার

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০     আপডেট: ০৬ আগস্ট ২০২০       প্রিন্ট সংস্করণ

ক্রীড়া প্রতিবেদক

প্রথম দিন ক্যাম্পে ওঠার কথা ছিল তার। কিন্তু গাজীপুরের সারাহ রিসোর্টে যাওয়ার আগে ব্যক্তি উদ্যোগে করা করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়েছেন জাতীয় ফুটবল দলের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। তার স্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল ক্যাম্প শুরুর দিনে বিশ্বনাথের করোনা আক্রান্ত হওয়ার খবরটিতে আতঙ্কিত হয়ে পড়েছেন ফুটবলাররা। সন্ধ্যায় নাজমুল ইসলাম রাসেল, সুমন রেজা, ম্যাথিউস বাবু এই তিন ফুটবলারের করোনায় আক্রান্ত হওয়ার খবর আসে। প্রথম দিনে মোট চার ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন।

বৈশ্বিক মহামারির কারণে গত মার্চ থেকে ঘরোয়া সব খেলাধুলা বন্ধ। সবার আগে অনুশীলন শুরু করছে ফুটবল। কভিড-১৯'র কারণে স্বাস্থ্যবিধি মেনে তিন ধাপে ক্যাম্পে উঠবেন ফুটবলাররা। আবাসিক ক্যাম্পে ওঠার আগে মোট দুই ধাপে করোনা পরীক্ষা দিতে হচ্ছে ফুটবলারদের।

প্রথমে ব্যক্তি উদ্যোগে করোনা পরীক্ষা করিয়ে নিতে হবে এবং গাজীপুরে যাওয়ার আগে বাফুফের উদ্যোগে হবে আরেকটি পরীক্ষা। কিন্তু বিশ্বনাথ নিজ উদ্যোগে করোনা পরীক্ষা করার পরই জেনেছেন তিনি পজিটিভ। ৩ আগস্ট করোনা পরীক্ষার নমুনা দেন তিনি। মঙ্গলবার রিপোর্টে করোনা পজিটিভ আসে বিশ্বনাথের। ২০২২ কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের জন্য বুধবার প্রথম দিনে মোট ১২ ফুটবলারের ক্যাম্পে ওঠার কথা ছিল।

কিন্তু বিশ্বনাথ করোনা আক্রান্ত হওয়ায় এদিন ক্যাম্পে উঠেছেন ৮ জন। তারা হলেন পাপ্পু হোসেন, ফয়সাল আহমেদ ফাহিদ, মানিক হোসেন মোল্লা, মনজুরুর রহমান মানিক, মো. আবদুল্লাহ, ইয়াসিন আরাফাত, বিপুলু আহমেদ ও মাহবুবুর রহমান সোহেল। ব্যক্তিগত উদ্যোগের পর বাফুফের উদ্যোগে করা করোনা টেস্টে নেগেটিভ হয়েছেন তারা।