অক্টোবরের অস্ট্রেলিয়া-উইন্ডিজ সিরিজও স্থগিত

প্রকাশ: ০৪ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

করোনাভাইরাসের কারণে একের পর এক সিরিজ স্থগিত হয়েছে। ইংল্যান্ডের দেখানো সুরক্ষা নীতির পথ মেনে সিরিজগুলো পুনরায় শুরুর সম্ভাবনা জেগেছে। কিন্তু আইপিএলের কারণে এবার একের পর এক সিরিজ স্থগিত হচ্ছে!

অক্টোবরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের প্রস্তাবিত টি-২০ সিরিজও স্থগিত হয়েছে। এর আগে আইপিএলের কারণে সূচি নির্ধারণে ব্যর্থ হয়ে দক্ষিণ আফ্রিকার ওয়েস্ট ইন্ডিজ সফর ও প্রোটিয়াদের শ্রীলংকা সফর স্থগিত করা হয়েছে।

বিশ্বকাপের আগে ৪, ৬ ও ৯ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলতে চেয়েছিল অজিরা। কিন্তু টি-২০ বিশ্বকাপ স্থগিত হওয়ায় ওই সিরিজের ভাগ্যও নির্ধারণ হয়ে গিয়েছিল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ স্থগিত হওয়ায় বিল পিপেন ওভাল স্টেডিয়ামের আন্তর্জাতিক অভিষেক পিছিয়ে গেল।

এছাড়া ক্রেইনসের ক্যাজালি স্টেডিয়ামকে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য আরও অপেক্ষা করতে হচ্ছে। সর্বশেষ ১৬ বছর আগে ওই স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে টেস্ট খেলেছিল অজিরা। উইন্ডিজের বিপক্ষে সিরিজ ছাড়াও অজিদের অক্টোবরের ১১, ১৪ ও ১৭ তারিখে ভারতের বিপক্ষে তিনটি টি-২০ খেলার কথা ছিল।

আইপিএলের কারণে সেটাও হচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে, ডিসেম্বর-জানুয়ারিতে ভারতের অস্ট্রেলিয়া সফরে টেস্ট-ওয়ানডের সঙ্গে ওই টি-২০ সিরিজও খেলানো হবে।