এবার বার্সার প্রস্তাব ছাড়বেন না পচেত্তিনো

প্রকাশ: ০৩ আগস্ট ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: মার্কা

ছবি: মার্কা

বার্সেলোনার কোচ হচ্ছেন মাউরিসিও পচেত্তিনো, এমন গুঞ্জন আগেও ছড়িয়েছে। পচেত্তিনো টটেনহ্যামের কোচ থাকতেও শোনা গেছে ওমন কথা। কিন্তু তখন বার্সার কোচ হওয়ার ইচ্ছা ছিল না তার। এমনকি বার্সার কোচ হওয়ার গুঞ্জনে একবার তিনি বলেছিলেন, ক্যাম্প ন্যুতে যাওয়ার আগে তিনি তার খামারে যাবেন।

তবে এখন পরিস্থিতি ভিন্ন। বার্সেলোনা পচেত্তিনোকে কোচ হিসেবে চায়লে এখন আর তাদের ফিরিয়ে দেওয়ার উপায় নেই। পূর্বের বিতর্কের বিষয়টি পরিষ্কার করে পচেত্তিনো বলেন, ‘তখন আমি বার্সা শহরেই থাকতাম। বার্সা প্রেসিডেন্ট মার্টিনেজ ও আমার সন্তান একই স্কুলে পড়তো।

তার সঙ্গে আমার মিনিট পাঁচেক কথা হয়েছিল। তা থেকেই গুঞ্জন। বিষয়টি আমি ওখানেই শেষ করতে চেয়েছিলাম। কিন্তু আমি মোটেও উদ্ধত ছিলাম না। আমি বার্সেলোনাকে অসম্মান করে কথাটা বলিনি। সম্ভবত আমি এখন এমন কিছু বলবো না, কারণ সামনে কি অপেক্ষা করছে কিছুই বলা যায় না।’

পচেত্তিনো আর্জেন্টিনা হয়ে ১৯৯৯ থেকে ২০০২ সাল পর্যন্ত খেলেছেন। তবে ক্লাব ক্যারিয়ার ছিল তার দীর্ঘ। স্প্যানিওল, পিএসজি, বোর্দো মিলিয়ে তিনি পাঁচশ’ও ওপরে ম্যাচ খেলেছেন। এরপর কোচিং শুরু করেন স্প্যানিওল দিয়ে। পরে সাউদাম্পটন এবং টটেনহ্যামের দায়িত্ব পালন করেছেন তিনি। বর্তমানে নতুন ক্লাবে দায়িত্ব নেওয়ার কথা ভাবছেন পচেত্তিনো।