চাল বিতরণ করবেন সৌরভ, মাঠে আফ্রিদি

প্রকাশ: ২৬ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: টুইটার

ছবি: টুইটার

করোনাভাইরাস মোকাবেলায় ২১ দিন সাটডাউট ঘোষণা করা হয়েছে ভারত। এই সময়ে দেশের মানুষের কাছে খাবার পৌঁছে দিতে ৫০ লাখ রুপি বা প্রায় ৫৫ লাখ টাকার চাল বিতরণের কথা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি) এক বিবৃতিতে জানিয়েছে, সৌরভ গাঙ্গুলির সঙ্গে লাল বাবা রাইস এই খাদ্য-দব্র সরবরাহের কাজ করবে। ভারতে জনসমাগম নিষিদ্ধ। এছাড়া জনগণের নিরাপত্তা ও সুরক্ষার কথা চিন্তা করে সরকারি স্কুলে বিতরণ করা হবে ওই চাল। সৌরভ গাঙ্গুলির এই উদ্যোগ ভারতের অন্য নাগরিকদের দরিদ্র মানুষের পাশে এসে দাঁড়াতে উৎসাহিত করবে বলেও আশা প্রকাশ করেছে সিএবি।

এছাড়া সিএবির সভাপতি অভিষেক ডালমিয়া সরকারের জরুরি ত্রাণ ফান্ডে পাঁচ লাখ রুপি অনুদান দিচ্ছেন। ওদিকে করোনা মোকাবেলায় দেশটির দরিদ্র মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদি। তিনি মাস্ক পরে লোকজনের মধ্যে খাদ্য-দ্রব্য সামগ্রী বিরতণ করেন। তার এই কাজে প্রশংসা করেছেন ভারতের সাবেক স্পিনার হরভজন সিং।

এক টুইটে ভারতের সাবেক ডানহাতি স্পিনার বলেন, 'মানবতার জন্য অসাধারণ কাজ। ঈশ্বর আমাদের মঙ্গল করুণ। প্রার্থনা করছি পৃথিবী দ্রুত স্বাভাবিক হয়ে উঠুক।' তার টুইটের জবাবে শহিদ আফ্রিদি বলেন, 'মানবতার চেয়ে বড় কি আছে বলুন। প্রশংসার জন্য আপনাকে ধন্যবাদ ভাই। এখন আমাদের একতা দরকার। করোনার বিপক্ষে লড়তে এবং দরিদ্র মানুষের উপকার করতে আমাদের এক হয়ে কাজ করতে হবে।'