টি-২০তে তৃতীয়বার দুইশ' বাংলাদেশের

প্রকাশ: ০৯ মার্চ ২০২০     আপডেট: ০৯ মার্চ ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

ওয়ানডে সিরিজের মতো জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজেও দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। ওয়ানডে ফরম্যাটে ওপেনিংয়ে দেশের সর্বোচ্চ রানের জুটি গড়েন তারা। এবার টি-২০ ফরম্যাটে দুই ওপেনার গড়লেন সর্বোচ্চ ৯২ রানের ওপেনিং জুটি। তাদের গড়ে দেওয়া ভিত্তির ওপর দাঁড়িয়ে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টি-২০ ফরম্যাটে ৩ উইকেটে নিজেদের তৃতীয় সর্বোচ্চ ২০০ রান তুলেছে বাংলাদেশ। 

টি-২০ ক্রিকেটে ওপেনিংয়ে এর আগে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ জুটি ছিল লিটন-তামিমেরই। শ্রীলংকার বিপক্ষে তারা তুলেছিলেন ৭৪ রান। আর টি-২০ ফরম্যাটে বাংলাদেশের দলীয় সর্বোচ্চ রান ২১৫। শ্রীলংকার বিপক্ষে। এছাড়া ওয়েস্ট ইন্ডেজের বিপক্ষে ২১১ আছে বাংলাদেশের। শুরুতে লিটন-তামিম ওই রান ছাড়িয়ে যাওয়ার আভাস দিলেও শেষ পর্যন্ত পারেনি বাংলাদেশ। তবে জিম্বাবুয়েকে দিয়েছে বড় লক্ষ্য।

দলের হয়ে ওপেনার তামিম ইকবাল ৩৩ বলে দুই ছক্কা ও তিন চারে খেলেন ৪১ রানের ইনিংস। ওয়ানডে ক্রিকেটে দেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গড়া ওনেপার লিটন দাস টি-২০ সিরিজের শুরুর ম্যাচে ৩৯ বলে ৫৯ রান করে আউট হন। তিনি তিনটি ছক্কা ও পাঁচটি চারের মার দেখান। এরপর মুশফিকুর রহিম ফেরেন ১‌৭ রান করে।

বিয়ের কারণে ওয়ানডে সিরিজের শুরুর দুই ম্যাচে ছিলেন না সৌম্য সরকার। তৃতীয় ম্যাচে দলে ডাক পেলেও একাদশে জায়গা মেলেনি তার। তবে টি-২০ সিরিজের শুরুর ম্যাচে সদ্য বিয়ে করা সৌম্য খেলেছেন ৩২ বলে দলের হয়ে সর্বোচ্চ ৬২ রানের হার না মানা দারুণ এক ইনিংস।  অধিনায়ক মাহমুদুল্লাহ করেন ১৪ রান। 

জিম্বাবুয়ের বিপক্ষে তিন অধিনায়কের অধীনে তিন ফরম্যাটে খেলছে বাংলাদেশ। মুমিনুল হক টেস্টে দলকে বড় জয় এনে দিয়েছেন। মাশরাফি ওয়ানডে সিরিজে দলকে ৩-০ ব্যবধানে জিতিয়েছেন।  এবার টি-২০ তে মাহমুদুল্লাহর পালা। ব্যাটিংয়ে তার দল ভালো করেছেন। এখন বোলিংয়ে ভালো করে জয়ে সিরিজ শুরুর পালা তার দলের।