রোনালদোর হ্যাটট্রিকে বিস্মিত হন না কোচ

প্রকাশ: ১৫ নভেম্বর ২০১৯     আপডেট: ১৫ নভেম্বর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

সেরা ফর্মে নেই রোনালদো। কথাটা শুধু জুভেন্টাসের ক্ষেত্রে প্রযোজ্য। তাকে জুভেন্টাস কোচ মাউরিসিও সারি বদলি হিসেবে সর্বশেষ দুই ম্যাচে তুলে নেন। ক্লাবের হয়ে সর্বশেষ ম্যাচে রোনালদোর বদলি হিসেবে পাউলো দিবালাকে মাঠে নামান কোচ। সিআরসেভেন রেগে গিয়ে ম্যাচ শেষ হবার তিন মিনিট আগে বেঞ্চ ছেড়ে চলে যান। তিনি তাই সিরি আ' থেকে নিষেধাজ্ঞা পেতে পারেন বলেও সংবাদ মাধ্যমের গুঞ্জন।

কিন্তু সেসব যেন বিচলিত করে না রোনালদোকে। পর্তুগালের হয়ে দুর্দান্ত এক হ্যাটট্রিকে সেটাই প্রমাণ করে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার দারুণ হ্যাটট্রিকে লিথুনিয়াকে ৬-০ গোলে হারিয়েছে পর্তুগাল। ম্যাচের ৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন রোনালদো। ২২ মিনিটে দুর্দান্ত এক শটে গোলরক্ষককে দর্শক বানিয়ে গোল করেন এই তারকা। ম্যাচের ৬৫ মিনিটে দৃষ্টিনন্দন আর এক শটে পূর্ণ করেন নিজের হ্যাটট্রিক।

মধ্যে ম্যাচের ৫২ মিনিটে পিজ্জি, ৫৬ মিনিটে গঞ্জালো প্যাসিনসিয়া এবং ৬৩ মিনিটে বেনার্ড সিলভা গোল করেন। দুর্দান্ত হ্যাটট্রিক করা রোনালদো আলোচনায় থাকবেন তা জানা কথা। ম্যাচ শেষে পর্তুগাল কোচ বলেন, 'অনেকেই রোনালদোর ব্যাপারে জিজ্ঞেস করেছেন। আমি শুধু বলেছি সে খেলবে। কারণ সে ফিট আছে।'

রোনালদোর হ্যাটট্রিক নিয়ে তিনি বলেন, 'রোনালদোর হ্যাটট্রিকে আমি বিস্মিত না। সত্যি বলতে আমি কখনই রোনালদোর পারফরম্যান্সে বিস্মিত হয়নি। কারণ তার হ্যাটট্রিক করা আমার কাছে সাধারণ ব্যাপার।' সতীর্থ এবং সিরি আ' প্রতিদ্বন্দ্বী নাপোলির মারিও রুই বলেন, 'রোনালদো কখনও জয় দেখে ক্লান্ত হননা। তিনি বিশ্ব সেরা। তার ভালো করার ক্ষুধাই তাকে বিশ্ব সেরা বানিয়েছে।'

পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদো আন্তর্জাতিক ফুটবলে ৯৮ গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার অবস্থানে আছেন। তার সামনে অপেক্ষা করছে বড় এক রেকর্ড। আর ১২ গোল করতে পারলে আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়ে যাবেন তিনি। ভাঙবেন মিসরের আলী দায়ের রেকর্ড। আন্তর্জাতিক ফুটবলে ১২ গোল অবশ্য মুখের কথা নয়। কিন্তু রোনালদো এই বয়সে যেভাবে ছুটছেন তা অসম্ভবও নয়। সর্বশেষ চার ম্যাচেই তিনি করেছেন নয় গোল।