শ্রীলংকায় কষ্টের জয় মিঠুনদের

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

শ্রীলংকা 'এ' দলের বিপক্ষে সিরিজের প্রথম একদিনের ম্যাচে বড় ব্যবধানে হারে বাংলাদেশ 'এ' দল। তবে দ্বিতীয় একদিনের ম্যাচে এক উইকেটের কষ্টের জন্য পেয়েছে বাংলাদেশ 'এ' দল। তাও আবার খেলতে হয়েছে বাংলাদেশ ইনিংসের শেষ ওভারের শেষ বল পর্যন্ত।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে শ্রীলংকা 'এ' দল প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ২২৬ রান। কামিন্দু মেন্ডিস এবং প্রিয়মল পেরেরার ফিফটিতে ওই রান পায় তারা। অন্য ব্যাটসম্যান বড় রান পাননি। তবে লাহিরু উদানার ২৩, চামিকা করুনারত্নের ২৫ এবং আসেন বান্দারার ১৮ রানে ভর করে দুইশ' ছাড়ানো লক্ষ্য দেয় বাংলাদেশ 'এ' দলকে।

জবাব দিতে নামা বাংলাদেশ 'এ' দল শুরুর ১৫ রানে হারায় প্রথম উইকেট। সাইফ হাসান ফিরে যান ৫ রান করে। তবে মোহাম্মদ নাঈম এবং নাজমুল হোসাইন শান্ত সামলে নেন সেই চাপ। শান্ত সেট হয়েও ২১ রান করে আউট হন। আগের ম্যাচেও সেট হয়ে আউট হন এই টপ অর্ডার ব্যাটসম্যান। এরপর ফিরে যান আফিফ হোসেন। তিনি করেন ৩১ বলে ২৪ রান। বাঁ-হাতি এই ব্যাটসম্যান ছক্কা মারেন দুটি।

ভালো এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু নাঈম হাসান ৪৪ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে উঠে গেলে বিপাকে পড়ে বাংলাদেশ 'এ' দল। ক্রিজে মোহাম্মদ মিঠুন থাকলেও নুরুল হাসান ২৫ এবং আরিফুল ইসলাম ৭ রান করে আউট হয়ে ফেরেন। মিঠুন করেন ৫২ রান। পরে নাঈম হাসানের আবার হাল ধরতে হয় ম্যাচের। তিনিও অবশ্য ম্যাচ শেষ করে ফিরতে পারেননি। জয় হতে ১১ রান দূরে থাকতে তিনি ৫৯ বলে ৬৮ রান করে আউট হন।

ওই রান তুলতে গিয়েই এবাদত হোসেন, আবু জায়েদ আউট হয়ে ফেরেন। পরে সানজামুল ১১ রান করে দলকে জিতিয়ে ফেরেন। বাংলাদেশের হয়ে আবু হায়দার, এবাদত হোসেন এবং সানজামুল ইসলাম দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন আবু জায়েদ, সাইফ হাসান এবং আফিফ হোসেন। শ্রীলংকার হয়ে রামেশ মেন্ডিস নেন তিনটি উইকেট। দুটি করে উইকেট নেন সেহান ফার্নান্দো, চামিকা করুনারত্নে এবং আসান প্রিয়ঞ্জন।