নাইজেরিয়ান বলে ভিসা পাচ্ছেন না সানডে

প্রকাশ: ২২ আগস্ট ২০১৯      

ক্রীড়া প্রতিবেদক

এপ্রিল টোয়েন্টিফাইভের বিপক্ষে জোড়া গোল করেন আবাহনীর দশ নম্বর জার্সির সানডে চিজোবা (ডানে প্রথম)।

সানডে চিজোবার ভিসা নিয়ে বারবার ভুগতে হয়েছে আবাহনী লিমিটেডকে। এএফসি কাপে গ্রুপ পর্বের ম্যাচে মিনেরভা পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে সানডেকে ভিসা দেয়নি ভারতের হাইকমিশনার। তার আগে চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচেও অনেক নাটকীয়তার পর ভিসা পেয়েছিলেন নাইজেরিয়ান এ ফরোয়ার্ড। এবার এএফসি কাপের ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনালেও সানডের ভিসা নিয়ে বিপাকে আবাহনী।

২৮ আগস্ট পিয়ংইয়ংয়ে উত্তর কোরিয়ান ক্লাব এপ্রিল টোয়েন্টিফাইভের বিপক্ষে খেলবে বুধবার প্রথম লেগে ৪-৩ গোলে জেতা আকাশি-নীল জার্সিধারীরা। সবার ভিসা হলেও সানডের হয়নি। ঢাকার চীনা দূতাবাস মৌখিকভাবে জানিয়েছে, কোনো নাইজেরিয়ানকে তারা ভিসা দেবে না।

ভিসা নিয়ে বারবার এমন সমস্যা পড়ায় ক্ষুব্ধ সানডে। বুধবার জোড়া গোল করা এ নাইজেরিয়ান ম্যাচ শেষে বলেন, 'প্লিজ, আমাকে আপনারা ভিসা দেন। আমি ফুটবলকে ভালোবাসি। আন্তর্জাতিক অঙ্গনে নিজেকে মেলে ধরতে চাই। নাইজেরিয়ান বলে কেন আমাকে ভিসা দেওয়া হবে না। বারবার কেন আমার সঙ্গে এমন করা হচ্ছে।'

বুধবার সানডে চিজোবার জোড়া গোলের সঙ্গে স্কোরশিটে নাম লেখান নবীব নেওয়াজ জীবন ও সোহেল রানা। স্বপ্নের সীমানা ছাড়িয়ে আকাশ ছোঁয়ার অপেক্ষায় এখন আকাশি-নীল জার্সিধারীরা। ২৮ আগস্ট পিয়ংইংয়ে দ্বিতীয় লেগে না হারলেই ইন্টার জোন প্লে-অফের ফাইনালে উঠবে মারিও লেমোসের দল। কিন্তু সানডেকে ছাড়া আবাহনীর পথ হয়ে যাবে দুর্গম।

বিষয় : খেলা ফুটবল বাংলাদেশ আবাহনী সানডে