অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট হেরেছে শ্রীলঙ্কা। সিরিজ বাঁচাতে গলের দ্বিতীয় ও শেষ টেস্টে নামার প্রস্তুতি চলছে স্বাগতিকদের। তবে ম্যাচের আগ মুহূর্তে লঙ্কান শিবির খেয়েছে বড় ধাক্কা। নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও তিন ক্রিকেটার- ধনাঞ্জয়া ডি সিলভা, অসিথা ফার্নান্দো ও জেফরি ভ্যান্ডারসে। এতে তিনজনই শুক্রবার থেকে শুরু হওয়া গল টেস্ট থেকে ছিটকে গেছেন। 

ক্রিকইনফোর খবর, তিন ক্রিকেটার অসুস্থ বোধ করায় শ্রীলঙ্কা দলের সবার কোভিড পরীক্ষা হয়। বুধবার রিপোর্টে তাদের পজিটিভ আসে। এনিয়ে শ্রীলঙ্কার ক্যাম্পে করোনা থাবা বসালো পাঁচ জনের শরীরে। প্রথম টেস্টের তৃতীয় দিন আক্রান্ত হন অ্যাঞ্জেলো ম্যাথুস। ম্যাচ শেষে পজিটিভ হন বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমা।

যদিও আইসোলেশন শেষ করে দ্বিতীয় টেস্ট খেলার ছাড়পত্র পেয়েছেন ম্যাথুস। প্রথম টেস্টে তার বদলি হিসেবে খেলা ওশাদা ফার্নান্দো এবার ধনাঞ্জয়ার জায়গায় খেলবেন দ্বিতীয় টেস্ট। অসিথার জায়গা নেবেন কাসুন রাজিথা। টেস্ট অভিষেক হতে পারে মাহিশ ঠিকসানা ও ১৯ বছর বয়সী দুনিথ ভেল্লালাগের। অফস্পিনার লাকশিথা মানাসিংহে ও বাঁহাতি প্রভাত জয়াসুরিয়া আগে থেকেই দলে যুক্ত হয়েছেন। বৃহস্পতিবার নিশ্চিত করা হয়েছে বাঁহাতি রিস্ট স্পিনার লাকশান সান্দাকানকেও ডাকা হয়েছে।

গলে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া দল একই হোটেলে রয়েছে। স্বাগতিক দলে করোনা ছড়িয়ে পড়লেও অস্ট্রেলিয়া ক্যাম্পে এখনও কেউ আক্রান্ত হননি।