আবিদুর রেজা খান স্মরণে লস অ্যাঞ্জেলেসে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২০      

ক্যালিফোর্নিয়া (যুক্তরাষ্ট্র) প্রতিনিধি

আবিদুর রেজা খান ও তার সহধর্মিণীর স্মরণে লস অ্যাঞ্জেলেসে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়

সাবেক জাতীয় পরিষদ ও সংসদ সদস্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী, মুক্তিযুদ্ধের সংগঠক, অবিভক্ত মাদারীপুর জেলার সাবেক গভর্নর আইনজীবী আবিদুর রেজা খান ও তার স্ত্রী মনোয়ারা বেগম স্মরণে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ক্যালিফোর্নিয়া আওয়ামী পরিবারের আয়োজনে স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় শহরের বাংলাদেশ একাডেমি মিলনায়তনে এই শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

তৌফিক ছোলেমান খান তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন মরহুম আবিদুর রেজা খানের ছেলে হাসান রেজা খান, সাংবাদিক চৌধুরী আফতাবুল ইসলাম, জামিউল বেলাল প্রমুখ।

এ ছাড়াও দোয়া মাহফিলে আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার সাধারণ সম্পাদক জহীর উদ্দিন আহমেদ পান্নার বাবা প্রয়াত হাজি শামসুদ্দিন আহমেদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

উল্লেখ্য, আবিদুর রেজা খান শরীয়তপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, সাবেক জাতীয় পরিষদ সদস্য ও সংসদ সদস্য, মাদারীপুর জেলার সাবেক গভর্নর, আওয়ামী আইনজীবী পরিষদের উপদেষ্টা ও ফরিদপুর জেলা মুসলিম ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আবিদুর রেজা ২০০৫ সালের ৩ সেপ্টেম্বর ঢাকায় ইন্তেকাল করেন। তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়।