জালভোটের অভিযোগে ল’সোসাইটির নির্বাচনের ফল প্রত্যাখান

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২০      

নিউইয়র্ক প্রতিনিধি

সংবাদ সম্মেলনে বক্তারা -সমকাল

নিউইয়র্কভিত্তিক বাংলাদেশি আইনজীবীদের সংগঠন বাংলাদেশ ল’ সোসাইটি, ইনক ইউএসএ’র নির্বাচনে নাছির উদ্দিন সভাপতি ও আরিফ চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তবে গত ২৯শে ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ভৌতিক ভোটার যোগ করার অভিযোগ এনে ফল প্রত্যাখান করে পরাজিত প্যানেল পুননির্বাচনের দাবি জানিয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে পরাজিত সভাপতি প্রার্থী জাকির হোসন দাবি করেন, গত ২২ ডিসেম্বর নির্বাচন কমিশনকে দেওয়া চূড়ান্ত ভোটার তালিকা অগ্রাহ্য করে আর্থিক কেলেঙ্কারিতে বিতর্কিত সাবেক সভাপতি কাজী শামসুদ্দোহা নির্বাচনের দিন আরেকটি ভোটার তালিকা ও হাতে লিখে কয়েকজন ভোটারের নাম নির্বাচন কমিশনকে দেন এবং কমিশন সেই তালিকা দিয়ে ভোট সম্পন্ন করে।

সংবাদ সম্মেলনে সাবেক সভাপতি মোহাম্ম আলী বাবুল বলেন, প্রধান নির্বাচন কমিশনার আবুল কালাম আজাদ তাদের জানান যে, মূল ভোটার তালিকা বহির্ভুত অতিরিক্ত ১৮ জন ভোটার ভোট দিয়েছেন।

সংবাদ সম্মেলনে বিদায়ী কমিটির সিনিয়র সহসভাপতি নিজাম উদ্দিন আহমেদ বলেন, কাজী শামসুদ্দোহা তার খেয়াল খুশিমত সংগঠন পরিচালনা করেছেন। তার স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে এই নির্বাচনে সাধারণ সদস্যরা রায় দেবেন টের পেয়ে তিনি জাল ভোটের মাধ্যমে তার পছন্দের লোকদের জিতিয়ে এনেছেন। এতে তার আর্থিক দুর্নীতি অর্থাৎ সংগঠনের অর্থ নিজের করায়ত্ব রাখার বিষয়টি নিশ্চিত করেছেন কাজী শামসুদ্দোহা।

সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে সাবেক সভাপতি মোহাম্ম আলী বাবুল বলেন, নন প্রফিট সংগঠনের অর্থ তছরুপ (নিজের নামে ফিক্সড ডিপোজিট) করার বিষয়টি নিউইয়র্ক স্টেট এটর্নির অফিসে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হবে।