আমিরাত অনূর্ধ্ব-১৯ দলে বাংলাদেশি তাসিন

প্রকাশ: ২৮ আগস্ট ২০১৯     আপডেট: ২৮ আগস্ট ২০১৯      

ইউএই প্রতিনিধি

ছবি: সমকাল

সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলে ডাক পেয়েছেন বাংলাদেশি তাসিন রহমান। শ্রীলংকায় ৫ সেপ্টেম্বর থেকে ১৪ সেপ্টেম্বব বসছে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের আসর। দুই গ্রুপে মোট আট দল অংশ নেবে। বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরাত 'বি' গ্রুপে পড়েছে। তাসিনকে তাই বাংলাদেশের বিপক্ষে খেলতে দেখা যেতে পারে। আগামী ৬ সেপ্টেম্বর বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত মুখোমুখি হবে।

বাংলাদেশি প্রথম কোন ক্রিকেটার হিসেবে তাসিন আমিরাতের অনূর্ধ্ব-১৯ দলে ডাক পেয়েছেন। এশিয়া কাপের আসরে যোগ দিতে বুধবার দলের সঙ্গে শ্রীলংকা উদ্দেশ্যে আমিরাত ছেড়েছেন তিনি।

দুবাইয়ে বসবাসরত ১৭ বছর বয়সী এই অলরাউন্ডার সংযুক্ত আরব আমিরাতের হয়ে আগামী বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপেও যেতে পারেন। আমিরাত দলে ডাক পাওয়ার বিষয়ে তাসিন জানান, শখের বসে খেলা ক্রিকেট এখন তার জীবনে পেশায় পরিণত হয়েছে। ক্রিকেট নিয়ে আরও সামনে যেতে চান তিনি। শুধু অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ নয় জাতীয় দলের হয়ে টেস্ট খেলতে চান বলে জানান তরুণ এই ক্রিকেটার।

তাসিনের মা সোনিয়া নাসরিন সন্তানের সফলতায় খুশি জানিয়ে বলেন, তাসিন একমাত্র বাংলাদেশি হিসেবে আমিরাতের অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পেয়েছে। এখন আমার আশা তার প্রতিভার যেন যথাযথ মূল্যায়ন হয়। সে যেন তার ক্যারিয়ার বহুদুর এগিয়ে নিয়ে যেতে পারে। আমি দেশবাসীর কাছে তার জন্যে দোয়া কামনা করছি।'

এবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে স্বাগতিক শ্রীলংকা ছাড়াও বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নেপাল, সংযুক্ত আরব আমিরাত ও কুয়েত অংশ নেবে। 'বি' গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক শ্রীলংকা, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত। এছাড়া 'এ' গ্রুপে ভারত-পাকিস্তানের সঙ্গে পড়েছে আফগানিস্তান ও কুয়েত।