রোহিঙ্গা সংকট নিয়ে কানাডায় আলোকচিত্র প্রদর্শনী

প্রকাশ: ২১ আগস্ট ২০১৯      

অনলাইন ডেস্ক

ফিতা কেটে চিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়

রোহিঙ্গা সংকট নিয়ে কানাডায় 'বাঁচাও রোহিঙ্গা' শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী, তথ্যচিত্র প্রকাশ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশি ফটো সাংবাদিক ফোজিত শেখ বাবুর সমন্বয়ে কানাডা ন্যাশনাল এ্যাথনিক মিডিয়া, প্রেস কাউন্সিল, বেন-ক্যান যুব সংস্থা এবং আইইবি কানাডা ওভার সিয়েজ চাপটারের উদ্যোগে কানাডার স্ট্রিট টরন্টোর মেট্রো হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় সময় সোমবার বিকেল সাড়ে ৩টায় আলোচনা সভা শেষে ফিতা কেটে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

 ইঞ্জিনিয়ার সৈয়দ আব্দুল গাফফারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত কবি ও সাহিত্যিক আসাদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাকাউন্টেন্ট রুকনুজ্জামান, সঙ্গীত শিল্পী জাহিদ হোসেন, সাহিত্যিক অনুরুদ্ধ আলম, ফটোগ্রাফার নাদিম ইকবাল, ভিডিও বার্তায় যোগ দেন প্রধান আলোচক ওয়াশিম আহমেদ ব্যারিস্টার ও সলিসিটর, সি-প্রতিষ্ঠাতা ও অংশীদার এবং ওডাবু-এস আইন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মম কাজী।

সভায় বক্তারা জাতিসংঘের হস্তক্ষেপের মাধ্যমে রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে মাতৃভূমি মিয়ানমারে ফিরে যেতে সহায়তা করতে বিশ্ববাসীর প্রতি আহ্বান জানান। রোহিঙ্গা প্রত্যাবাসনে সবসময় বাংলাদেশের পাশে আছে কানাডা। এই বিষয়ে যত রকম সহযোগিতা প্রয়োজন তাই করবে কানাডা সরকার বলে জানান বক্তারা।

তারা আরো বলেন, এই ছবির মাধ্যমে ফুটে উঠেছে রোহিঙ্গাদের দুঃখ দুর্দশার চিত্র। এখনি যদি রোহিঙ্গা সমস্যা সমাধান না করা হয় তবে ভবিষ্যতে এর খেসারত দিতে হবে পুরো বিশ্বকে। সংবাদ বিজ্ঞপ্তি