মির্জা ফখরুলের বক্তৃতা ছাড়া কোথায় আন্দোলন দেখেছেন, প্রশ্ন তোফায়েলের

প্রকাশ: ০৮ আগস্ট ২২ । ০১:১৯ | আপডেট: ০৮ আগস্ট ২২ । ০১:১৯

ভোলা প্রতিনিধি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও ভোলা-১ আসনের সাংসদ তোফায়েল আহমেদ বলেছেন, আওয়ামী লীগ ১৪ বছর রাষ্ট্রক্ষমতায়। এই ১৪ বছর ধরে বিএনপির সমহাসচিব একই গান গাইছেন। একই বক্তৃতা দিয়ে যাচ্ছেন। বিরোধী দল হিসোবে তারা এ ধরনের বক্তব্য দিতে পারে।

রোববার রাতে ভোলার বাংলাবাজারে স্বাধীনতা জাদুঘর পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। 

তোফায়েল বলেন, মির্জা ফখরুলের বক্তৃতা আর বিতৃতি ছাড়া কোথায় আন্দোলন দেখেছেন। মনে রাখতে হবে, এই আওয়ামী লীগ সবচেয়ে পুরনো রাজনৈতিক দল। যার ভিত্তি তৃণমূল পর্যায়ে।

আন্দোলন প্রসঙ্গে বলেন, বিএনপি ১৫ ফেব্রুয়ারি নির্বাচন করে  আন্দোলনের মুখে মাত্র দেড় মাসের মাথায় ক্ষমতা ছাড়তে বাধ্য হয়েছে। ৬৯ এ গণঅভ্যুত্থাণ করে আইয়ুব খানকে বিতারিত করেছি সেটাকে বলে আন্দোলন। 

জ্বালানি সংকট নিয়ে তিনি বলেন, বর্তমানে বিশ্বব্যাপী জ্বালানি সংকট চলছে। এই সংকটে আমরাও পড়েছি। তবে আশা করি আমরা আগামী সেপ্টেম্বরের মধ্যেই এ সমস্যা থেকে উত্তরণ হবে। জ্বালানি সংকটে মানুষ কষ্ট করুক এটা আমরা চাইতে পারি না রাজনৈতিক দল হিসাবে। এ সংকট মোকাবেলায় সকলের সহযোগিতা কামনা করেন প্রবীণ এই রাজনীবিবিদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যের কথা উল্লেখ করে তিনি বলেন, পদ্মাসেতু নির্মাণ হওয়ায় রাজধানী থেকে মাত্র ৫ ঘণ্টায় ভোলায় আসতে পেরেছি। আগে লঞ্চ বা হেলিকপ্টারেও ভোলায় এসেছি। সড়ক পথে আসতে অনেক সময় ব্যয় হতো। এখন তা হচ্ছে না।

এ সময় ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের বিষয়টিও তুলে ধরেন তোফায়েল। তিনি বলেন, এই ব্রিজ হবে। এরপর হবে ভোলা-লক্ষীপুর ব্রিজ। তবে আগে হবে ভোলা-বরিশাল ব্রিজ। 

এসময় জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, যুগ্ম সম্পাদক এনামুল হক আরজুসহ দলের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com