ভারত ও চীনে বাড়ছে সংক্রমণ

চীনের আনহুই প্রদেশে লকডাউনে ১৭ লাখ মানুষ

প্রকাশ: ০৫ জুলাই ২২ । ০০:০০ | আপডেট: ০৫ জুলাই ২২ । ১১:৩৮ | প্রিন্ট সংস্করণ

সমকাল ডেস্ক

ভারত ও চীনে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। এ প্রেক্ষাপটে দেশ দুটি মাস্ক পরাসহ নানা বিধিনিষেধ আরোপের ওপর জোর দিচ্ছে। চীনের আনহুই প্রদেশের ১৭ লাখ লোককে লকডাউনের আওতায় আনা হয়েছে। খবর এএফপি ও এনডিটিভির।

ভারতে গতকাল সোমবার এক দিনে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ১৩৫ জন। এদিন এ ভাইরাসে প্রাণ গেছে আরও ২৪ জনের। এ কারণে করোনা নিয়ে ক্রমেই ভারতে উদ্বেগ বাড়ছে। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। গত রোববার এ সংখ্যা ছিল ১৬ হাজার ১০৩।

এদিকে চীনের আনহুই প্রদেশের ১৭ লাখ লোক লকডাউনের আওতায় আনা হয়েছে। সোমবার এ প্রদেশে নতুন করে ২৮৭ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। বাণিজ্য নগরী সাংহাইতে মাসব্যাপী লকডাউন এবং কভিড প্রতিরোধে রাজধানী বেইজিংয়ে বিধিনিষেধের পর অর্থনীতি যখন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, তখনই আনহুই প্রদেশে এ লকডাউন ঘোষণা করা হলো।

এর আগে গত সপ্তাহে আনহুই প্রদেশের সিক্সিয়ান ও লিঙ্গবিতে লকডাউন ঘোষণা করা হয়। এসব অঞ্চলে করোনা পরীক্ষার পরই কেবল লোকজন বাইরে যাওয়ার অনুমতি পাচ্ছেন। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন বলছে, সোমবার যাদের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে ২৫৮ জনই উপসর্গহীন।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com