মশক নিধন অভিযান: একদিনে ২ লাখ ৭৯ হাজার টাকা জরিমানা আদায়

প্রকাশ: ১৯ মে ২২ । ২২:১৪ | আপডেট: ১৯ মে ২২ । ২২:১৪

সমকাল প্রতিবেদক

এডিস মশা নির্মূলে বিশেষ অভিযানের তৃতীয় দিনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) দশটি অঞ্চলে অভিযান পরিচালনা করে ১৬ মামলায় ২ লাখ ৭৯ হাজার  টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ডিএনসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, ডিএনসিসি অঞ্চল-৩ এ তিনটি মামলায় ১ লাখ ২৫ হাজার টাকা আদায় করেছেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকীর ভ্রাম্যমাণ আদালত।

অঞ্চল-১ এর আওতাধীন উত্তরা সেক্টর-৭, ৯, ১০ ও খিলক্ষেত এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়নের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়। বাসা বাড়ি ও নির্মাণাধীন ভবনে ফাঁকা প্লট, ড্রেন ও ঝোপঝাঁড়ে কিউলেক্স ও এডিস মশার লার্ভা পাওয়ায় ৪টি মামলায় ৫১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

৫১ নং ওয়ার্ডের উত্তরা সেক্টর-১৩  এলাকায় ৪টি স্থানে এডিসের লার্ভা পাওয়ায় চার মামলায় ৭০ হাজার টাকা আদায় করেছেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীনের মোবাইল কোর্ট। মোবাইল কোর্ট পরিচালনার সময় অবৈধভাবে ফুটপাত দখল করে গড়ে তোলা হোটেল ও টং দোকানগুলো অপসারণ করা হয়।

অঞ্চল-১০ এর ৩৮নং ওয়ার্ড এলাকায় বিভিন্ন আবাসিক ভবন ও কারখানাগুলো পরিদর্শনে গিয়ে এডিসের লার্ভা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে 

পাঁচ মামলায় ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

গত ১১ মে রাজধানীর উত্তরায় এডিস ও ডেঙ্গু বিরোধী নাগরিক সচেতনতামূলক পথসভায় অংশ নিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম ডিএনসিসি এলাকায় ১০ দিনের মশা (ডেঙ্গু ও এডিস) নিধন কর্মসূচির ঘোষণা দেন। ১৭ থেকে ২৬ মে পর্যন্ত এই কর্মসূচি চলবে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com