আটা মজুতের দায়ে ২ প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

প্রকাশ: ১৯ মে ২২ । ১৭:০২ | আপডেট: ১৯ মে ২২ । ১৭:০২

বগুড়া ব্যুরো

বগুড়া শহরের নামাজগড় এলাকায় ভ্রাম্যমান আদালত আটার দোকানে অভিযান চালায়

বগুড়ায় সম্প্রতি কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভোজ্য তেল মজুত করার পর এবার আটা মজুত করার ঘটনা ঘটেছে। ভ্রাম্যমান আদালত বৃহস্পতিবার শহরের নামাজগড়ের ভাই ভাই ট্রেডার্স ও বিনোদ ট্রেডার্সে অভিযান চালিয়ে মজুত করা ২০ বস্তা আটা জব্দ করে। পাশাপাশি আটা মজুত করার অভিযোগে ওই দুই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়,সীমা ফ্লাওয়ার মিল নামে একটি আটার মিল থেকে পূর্বের মূল্যে আটা ক্রয় করে নামাজগড়ের ভাই ভাই ট্রেডার্স ও বিনোদ ট্রেডার্স। আটা স্টক করে আইন অমান্য করে বর্তমানে বর্ধিত হারে বিক্রি করায় কৃষি বিপণন আইন-২০১৮ এ ওই দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়।
ভাই ভাই ট্রেডার্স এর স্টকে থাকা ১৯ বস্তা আটা এবং বিনোদ ট্রেডার্স এর স্টকে থাকা ১ বস্তা আটা জব্দ করা হয়। পাশাপাশি ওই আটা ক্রয়মূল্যের সাথে মিল রেখে আগের বাজার দরে বিক্রয় করে বিক্রির প্রমাণস্বরূড রশিদ বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের নিকট দাখিল করতে নির্দেশ দেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  জান্নাতুল নাইম। তাকে সহযোগিতা করেন কৃষি বিপণন অধিদপ্তর বগুড়ার মাঠ পরিদর্শক আবু তাহের।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com