নায়িকা হওয়ার কোনো গুণই আমার মধ্যে ছিলো না: মিমি

প্রকাশ: ১৮ মে ২২ । ১৮:১৫ | আপডেট: ১৮ মে ২২ । ১৮:৪৯

বিনোদন প্রতিবেদক

আফসানা মিমি

নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমি। ছোট পর্দায় দাপুটে বিচরণ ছিলো তার। সে সময় সুযোগ ছিলো বাণিজ্যিক ধারার ছবির নায়িকা হওয়ারও। কিন্তু সেটা তিনি হননি। তবে প্রস্তাব যে আসেনি তা নয়। অনেক এসেছে। কিন্তু নায়িকা হওয়া হয়ে উঠেনি তার। 

কিন্তু কেন হননি? সম্প্রতি এ প্রশ্নের উত্তর দিলেন জনপ্রিয় এই অভিনেত্রী। আফসানা মিমি বলেন, ‘আমি আসলে নিজেকে কমার্শিয়াল ফিল্মের জন্য কখনওই ঠিক... আমি আসলে নিজেকে কখনও নায়িকা মনে করিনি। কারণ, নায়িকার যে গুণগুলো থাকতে হয়, সেগুলো আমার মধ্যে ছিল না। আমি নাচতে পারতাম না, আমার শরীরের মধ্যে কোনও রিদম সেন্স নেই এবং আমি ফাইটিং জানি না। তখন আমি অনেক বেশি ফোকাসড ছিলাম থিয়েটারে এবং আমার টেলিভিশন নাটকে। তার পরে আমি অনেক আর্ট হাউস ফিল্মে কাজ করেছি।’

এদিকে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘পাপ পুণ্য’ ২০ মে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও কানাডায় একযোগে মুক্তি পাচ্ছে। সিনেমাটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আফসানা মিমি। তার ভাষায় এই ছবির মাধ্যমে আবার পর্দায় কামব্যাক করা হচ্ছে তার। সঙ্গে আৌেছন চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, আফসানা মিমি, ফজলুর রহমান বাবু, ফারজানা চুমকি, শাহনাজ সুমি, মামুনুর রশীদসহ অনেকেই। 

তবে আফসানা মিমি যে ছবিতে অভিনয় করেননি তা কিন্তু নয়। করেছেন। সেটা কিছুটা অফট্যাকের ছবিতে। তার ভাষ্য, “আমার শুরুটা ছিল ১৯৯২ সালে। যেটাকে আমরা কমার্শিয়াল ফিল্ম বলি, আজিজুর রহমান, খুব বিখ্যাত ডিরেক্টর। ছোটবেলায় তাঁর ‘ছুটির ঘণ্টা’ দেখেছি। তাঁর একটি সিনেমা ‘দিল’। ‘দিল’ আসলে বোম্বের একটি গল্পের রিমেক—সর্ট অব থিং। ওখানে নাঈম ছিল, শাবনাজ ছিল, শবনম আপা ছিলেন আর আমি ছিলাম। সেখানে আমার ক্যারেক্টার ছিল, যেটাকে সেকেন্ড নায়িকা বলে বা স্যাক্রিফাইসিং রোল বলে, সে রকম। ওইটা ছিল হঠাৎ একটা অফার পেয়ে এক্সপেরিমেন্টাল কাজ। ওটা হওয়ার পরে আমার কাছে অনেক অফার ছিল যে আমি ফিল্মে কাজ করব কি না।”


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com