বিইউবিটি ছাত্র ইফাজের সন্ধান চান সহপাঠীরা

প্রকাশ: ১৭ মে ২২ । ২১:৪৭ | আপডেট: ১৭ মে ২২ । ২১:৪৭

সমকাল প্রতিবেদক

প্রতীকী ছবি/ সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী ইফাজ আহমেদ চৌধুরী এক মাসের বেশি সময় ধরে নিখোঁজ থাকলেও তার সন্ধান দিতে পারছে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ওই ছাত্রের সন্ধান চেয়ে আজ মঙ্গলবার রাজধানীর মিরপুর এলাকায় মানববন্ধন করেছেন তার সহপাঠীরা। এতে ইফাজের পরিবারের সদস্যরাও অংশ নেন।

স্বজন ও সহপাঠীরা বলছেন, গত ১১ এপ্রিল মিরপুরের বসতি হাউজিংয়ের বাসা থেকে বের হন ইফাজ। এর পর ৩৬ দিন পার হলেও তিনি বাসায় ফেরেননি। বিষয়টি থানা পুলিশ, ডিবি এবং র‍্যাবকে জানানো হলেও তাকে উদ্ধারে তৎপরতা নেই।

আজ সকালে শতাধিক শিক্ষার্থী প্রথমে রূপনগরে বিইউবিটির ক্যাম্পাসের সামনে মানববন্ধন করেন। দুপুরের দিকে তারা মিছিল নিয়ে মিরপুরে সনি সিনেমা হলের সামনের সড়কে অবস্থান নেন।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলছেন, ইফাজ কোথায় আছেন, কেমন আছেন- কেউ জানাতে পারছে না। তাকে দ্রুত ফিরিয়ে দেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা।

মানববন্ধনে ইফাজের মা জান্নাতুল ফেরদৌস বলেন, ছেলের স্ত্রী সন্তানসম্ভবা। এ অবস্থায় স্বামীকে নিয়ে দুশ্চিন্তায় সময় পার করতে হচ্ছে। তিনি বলেন, তিনি র‌্যাব ও ডিবির কাছে গেছেন। বারবার মিরপুর থানায় ছুটে যাচ্ছেন। কিন্তু কেউ কিছুই বলছে না।

জানতে চাইলে মিরপুর থানার ওসি মোস্তাজিরুর রহমান সমকালকে বলেন, ওই ছাত্রের নিখোঁজের ঘটনায় থানায় পরিবারের পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হয়েছে। এর পর থেকে তার সন্ধানে পুলিশ কাজ করছে। তবে মঙ্গলবার পর্যন্ত বলার মতো কোনো অগ্রগতি নেই। পুলিশ তার অবস্থান শনাক্তের চেষ্টা করছে।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com