ক্যালিফোর্নিয়ায় চার্চে বন্দুক হামলায় নিহত ১, আহত ৫

প্রকাশ: ১৬ মে ২২ । ১১:১৭ | আপডেট: ১৬ মে ২২ । ১১:১৯

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের সুপারমার্কেটে বন্দুক হামলার একদিন পরেই ক্যালিফোর্নিয়ায় একটি চার্চে ভয়াবহ বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন নিহত ও অন্তত পাঁচজন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

গতকাল রোববার রাতে লস অ্যাঞ্জেলস থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে লাগুনা উডসের জেনেভা প্রেসবাইটারিয়ান চার্চে এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীকে আটক করা হয়েছে বলে অরেঞ্জ কাউন্টি শেরিফের দফতর জানিয়েছে।

হামলাকারী একজন প্রাপ্তবয়স্ক পুরুষ। ঘটনাস্থল থেকে একটি বন্দুক উদ্ধার করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। হামলার উদ্দেশ্য সম্পর্কে কোনো তথ্য তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

শেরিফের মুখপাত্র ক্যারি ব্রাউন বলেন, সহিংসতার সময় ঘটনাস্থলে প্রায় ৩০ ব্যক্তি উপস্থিত ছিলেন। চার্চে উপস্থিত বেশির ভাগই ছিলেন তাইওয়ানি বংশোদ্ভূত। এটি হেইট ক্রাইম কি-না বা হামলাকারী চার্চ কমিউনিটির পরিচিত কি-না, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে শেরিফের মুখপাত্র জানান। 

তিনি জানান, ওই এলাকায় বেশ কয়েকটি উপাসনাগৃহ রয়েছে। এগুলোর মধ্যে রয়েছে ক্যাথলিক, লথেরান, মেথোডিস্ট চার্চ এবং একটি ইহুদি সিনাগগ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com