বিজেপি সাংসদদের মোদির হুঁশিয়ারি

নিজেকে বদলান, না হলে বদল হবেন

০৮ ডিসেম্বর ২১ । ০০:০০

সমকাল ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দলের নেতাদের ভাবমূর্তি উদ্ধারের ব্যাপারে সতর্ক করেছেন। গতকাল মঙ্গলবার দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করেন মোদি। সেখানে সংসদ অধিবেশনে সাংসদদের আরও নিয়মিত উপস্থিত থাকার কথা বলেন তিনি। সাংসদদের হুঁশিয়ারি করে মোদি বলেন, নিজেরা বদলান, না হলে বদলে দেওয়া হবে। খবর এনডিটিভির।

ভারতের পার্লামেন্টে শীতকালীন অধিবেশনে উপস্থিতি নিয়ে গড়িমসি করছেন ক্ষমতাসীন বিজেপির সাংসদরা। অনেকের দেখা মিলছে না অধিবেশনে, অনেকেই আবার অনিয়মিত। এ নিয়ে চটেছেন মোদি। সামনে উত্তরপ্রদেশ ও পাঞ্জাবে নির্বাচন। তার আগে দলের নেতাদের সতর্ক করলেন মোদি।

মোদি বলেন, আপনারা যদি নিজেদের না বদলান, তা হলে সময়ের সঙ্গে আপনাদেরও পাল্টে ফেলা হবে। একই সঙ্গে তিনি বলেন, সংসদের অধিবেশনে আরও নিয়মিত উপস্থিত থাকতে হবে। আপনারা কেউ বাচ্চা নন। তাই ক্রমাগত এক কথা বলতে আমারও ভালো লাগে না।

সংসদের শীতকালীন অধিবেশন সবে শুরু হয়েছে। সংসদ শুরু হতেই নানা বিষয় নিয়ে উত্তাল দু'কক্ষ।

একাধিক সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, মঙ্গলবার দিল্লিতে বিজেপি পার্লামেন্টারি পার্টির একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানেই সাংসদদের হুঁশিয়ারি দেন মোদি।

বৈঠকে উপস্থিত ছিলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়াল, পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর, সংসদবিষয়ক মন্ত্রী প্রহদ্মাদ যোশী ও বিজেপি সভাপতি জেপি নাড্ডা। গত ২৯ নভেম্বর থেকে ভারতের পার্লামেন্টে শীতকালীন অধিবেশন শুরু হয়। চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত।

গত শনিবার নাগাল্যান্ড রাজ্যের মন জেলায় সেনাবাহিনীর ২১ প্যারা স্পেশাল ফোর্সের নির্বিচার গুলিতে ১৪ জনের নিহত হওয়ার ঘটনায় পার্লামেন্টে তর্কবিতর্ক হয়। তিন বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার করা হলেও ক্ষোভ কমেনি। চলতি অধিবেশনে বিরোধী দলীয় ১২ সাংসদকে সাসপেন্ড করা নিয়েও সমালোচনার মুখে পড়ে সরকার। এ পরিস্থিতিতে সাংসদদের বিরুদ্ধে হুঁশিয়ারি দিলেন মোদি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com