বেরোবিতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু মঙ্গলবার

প্রকাশ: ২৯ নভেম্বর ২১ । ২২:২১ | আপডেট: ২৯ নভেম্বর ২১ । ২২:২১

রংপুর অফিস

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তির আবেদন প্রক্রিয়া মঙ্গলবার শুরু হচ্ছে। 

গুচ্ছ পদ্ধতিতে অনুষ্ঠিত ২০২০-২১ শিক্ষাবর্ষে বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিবিএ প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদভুক্ত ২২টি বিভাগে শিক্ষার্থীরা ভর্তি হবেন। সোমবার বিকেলে বেরোবির সহকারী পরিচালক মোহাম্মদ আলী জানান, আগামী ১৫ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত এই আবেদন করা যাবে। 

কেবল GST (General, Science & Technology) গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরাই ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন। এ বছর বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদভুক্ত ২২টি বিভাগে মোট ১ হাজার ৩৯৫ ছাত্রছাত্রী ভর্তি করা হবে। এর মধ্যে কলা অনুষদভুক্ত তিন বিভাগে ২১৫টি আসন, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ছয়টি বিভাগে ৩৭৫টি আসন, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত চারটি বিভাগে ৩০৫টি আসন, বিজ্ঞান অনুষদভুক্ত চারটি বিভাগে ২৮০টি আসন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত দুটি বিভাগে ১০০ আসন এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত দুটি বিভাগে ১২০টি আসন রয়েছে। 

এছাড়াও এই সংখ্যার অতিরিক্ত শতকরা ৫ জন মুক্তিযোদ্ধা কোটা, ১ দশমিক ৫ জন ক্ষুদ্র নৃ গোষ্ঠী, ১ জন প্রতিবন্ধী, ২ জন পোষ্য এবং দশমিক ৫ জন দলিত কোটায় ভর্তি করা হবে। 

আবেদন প্রক্রিয়াসহ ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য বেরোবির নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com