নোয়াখালী জেনারেল হাসপাতালে ধর্মঘট প্রত্যাহার

প্রকাশ: ২৯ নভেম্বর ২১ । ১৯:৫১ | আপডেট: ২৯ নভেম্বর ২১ । ১৯:৫৪

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের ওপর আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলার ঘটনায় মামলা দায়ের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। 

হামলার ঘটনায় হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সৈয়দ মহি উদ্দিন আবদুল আজিম বাদী হয়ে সোমবার সন্ধ্যায় সুধারাম মডেল থানায় মামলা দায়ের করেছেন। 

সুধারাম মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. জাকির হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হেলাল উদ্দিনের ওপর হামলার ঘটনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৮ নেতাকর্মীদের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় ৩০-৩৫ জনকে আসামি করা হয়েছে এই মামলায়।  

এর আগে সোমবার সকালে হেলাল উদ্দিনের ওপর হামলা এবং হাসপাতালে ভাংচুরের ঘটনার প্রতিবাদে মানববন্ধন এবং বিক্ষোভ করেছেন বিএমএ, স্বাচিপ, বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন, ইন্টার্নি চিকিৎসক পরিষদ, চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নসহ হাসপাতালের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী পরিষদের সদস্যরা। কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে অংশ নেয় বাংলাদেশ ডেন্টাল পরিষদ নোয়াখালী শাখা, আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ শিক্ষক সমিতি।

সোমবার বেলা ১১টায় হাসপাতালের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে ঘটনা ব্যাপী মানববন্ধন ও সমাবেশ করে তারা। পরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের  প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে হাসপাতালের সামনে এসে জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক শিহাব উদ্দিন শাহিনের কুশপত্তলিকা দাহ করে।

পরে নোয়াখালী জেলা প্রশাসনের হস্তক্ষেপে জেলা আওয়ামী লীগ ও বিএমএ নেতাদের সমঝোতায় সোমবার দুপুরে ২৫০ শয্যার নোয়খালী জেনারেল হাসপাতালের চলমান ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। কাজে ফিরেন চিকিৎসক, নার্স, কর্মচারীরা। সমঝোতা বৈঠকে হাসপাতাল তত্ত্বাবধায়কের ওপর হামলার ঘটনায় দুঃখপ্রকাশ করেন জেলা আওয়ামী লীগের প্রথম যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন।  

নোয়াখালী জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান বলেন, ‘সমঝোতা বৈঠকের মাধ্যমে ডাক্তার, নার্স ও কর্মচারীরা তাদের ধর্মঘট প্রত্যাহার করেছেন। যারা দোষী তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।’ 

গত রোববার দুপুরে হাসপাতালে ৯ কোটি টাকার কেনাকাটার দরপত্রের সিডিউল ফরম বিক্রিতে গড়িমসি করার অভিযোগ এনে হাসপাতাল ও আবাসকি চিকিৎসককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ওই ঘটনার প্রতিবাদে রোববার দুপুরে হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীরা অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা করে। রোববার দুপুর থেকে হাসপাতালের জরুরি বিভাগ, কিডনি ডায়ালাইসিস ছাড়া অন্যান্য সব বিভাগে চিকিৎসা সেবা বন্ধ ছিল।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com