ঢাবির জসীম উদ্‌দীন হলের ক্যান্টিনে দেয়াল ধস, আহত ২

প্রকাশ: ২৯ নভেম্বর ২১ । ১৯:০৮ | আপডেট: ২৯ নভেম্বর ২১ । ১৯:০৮

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সোমবার দুপুরে কবি জসীম উদ্‌দীন হলের ক্যান্টিনের ভেতরের একটি দেয়াল ধসে পড়ে -সমকাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসীম উদ্‌দীন হলের ক্যান্টিনের ভেতরের একটি দেয়াল হঠাৎ ধসে পড়ে দুইজন আহত হয়েছেন। 

সোমবার দুপুর দেড়টার দিকে দুপুরের খাবার খাচ্ছিলেন হলের শিক্ষার্থীরা। এসময় হঠাৎ করেই খাবার আনার কাউন্টারের সামনের দেয়ালটি ধসে পড়ে। আহত দুইজনই ক্যান্টিন কর্মচারী।

দেয়ালটি পেছন দিকে ধসে পড়ায় খুব বেশি হতাহতের ঘটনা ঘটেনি। তবে সামনের দিকে পড়লে বড় দুর্ঘটনা ঘটতে পারত বলে শঙ্কা প্রকাশ করেছেন শিক্ষার্থী ও ক্যান্টিন কর্মচারীরা৷ দুর্ঘটনার পর আবাসিক শিক্ষক ও ইঞ্জিনিয়ার নিয়ে ক্যান্টিন পরিদর্শন করেন হল প্রাধ্যক্ষ।

এ বিষয়ে জানতে চাইলে প্রত্যক্ষদর্শী এক ক্যান্টিনবয় বলেন, আমরা খাবার আনতেছিলাম। তখন হঠাৎ করেই দেয়ালটি ভেঙে পড়ে। দেয়ালটি খুব হালকাভাবে তৈরি করা হয়েছিল। হয়তো সিমেন্টের পরিমাণ খুব কম দেওয়া হয়েছে তাই এমন ঘটনা ঘটেছে।

ক্যান্টিন পরিচালক মোবারক হোসেন বলেন, দুপুর দেড়টার দিকে এটি ভেঙে পড়ে। আল্লাহ বাঁচাইছে, তেমন কোনো বড় দুর্ঘটনা ঘটেনি। যদি দেয়ালটি পেছনের দিকে না পড়ে সামনের দিকে পড়তো তাহলে দুয়েকজনের মৃত্যুর আশঙ্কা ছিল। যে দুইজন আহত হয়েছে তারা খুব বেশি আঘাত পায়নি।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, আমরা ইঞ্জিনিয়ার নিয়ে তাৎক্ষণিক ক্যান্টিন পরিদর্শন করেছি। কোথায় সমস্যা ছিল সেটি দেখার জন্য একটি তদন্ত কমিটিও করা হবে। এটা শুকরিয়া যে তেমন কোনো বড় দুর্ঘটনা ঘটেনি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com