কারাগার থেকে নৌকার প্রার্থীকে হারালেন বিদ্রোহী

প্রকাশ: ২৮ নভেম্বর ২১ । ২৩:১০ | আপডেট: ২৮ নভেম্বর ২১ । ২৩:১০

খুলনা ব্যুরো

এসএম দীন ইসলাম

জোড়া হত্যা মামলায় দীর্ঘদিন ধরে কারাগারে রয়েছেন খুলনার তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এসএম দীন ইসলাম। কারাগারে থেকেই নির্বাচন করে নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি।

রোববার রাতে রিটার্নিং কর্মকর্তা মো. শফিকুল ইসলাম তাকে বেসরকারিভাবে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত ঘোষণা করেন। এর আগেও তিনি ইউপি চেয়ারম্যান ছিলেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এসএম দীন ইসলাম আনারস প্রতীক নিয়ে ভোট পেয়েছেন পাঁচ হাজার ৮৮২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শুকুর শেখ পেয়েছেন তিন হাজার ৭৩০ ভোট।

পুলিশ জানায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০১৯ সালের ৭ আগস্ট রাতে ছাগলাদাহ ইউনিয়নের পহরডাঙ্গা গ্রামে নাঈম শেখ নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গুরুতর আহত হন নাঈমের বাবা হিরু শেখ। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনিও।

এ ঘটনায় দীন ইসলামসহ ১৭ জনের নাম উল্লেখ করে তেরখাদা থানায় হত্যা মামলা করা হয়। পরে চলতি বছরের ১১ জানুয়ারি তাকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। প্রায় তিন মাস আগে বাবা-ছেলেকে হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থ যোগানের অভিযোগে গ্রেপ্তার হন তিনি।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com