আদালতের নির্দেশে ঘরে তালা, বন্ধ দুই বোনের পড়ালেখা

প্রকাশ: ২৭ নভেম্বর ২১ । ২৩:০২ | আপডেট: ২৭ নভেম্বর ২১ । ২৩:০২

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রতীকী ছবি

আদালতের নির্দেশে বিরোধপূর্ণ জায়গার একটি বসতঘরে পুলিশ তালা দেওয়ায় হবিগঞ্জের মাধবপুরে স্কুলপড়ূয়া দুই শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বহরা ইউনিয়নের গাংগাইল গ্রামে এ ঘটনা ঘটেছে।

দুই শিক্ষার্থীর মা মিনারা খাতুন জানান, তার বসতভিটা নিয়ে আদালতে একটি মামলা রয়েছে। পুলিশ আদালতের নির্দেশে মালামাল ক্রোক করে ঘরে তালা দিয়েছে। ঘরের ভেতর ৪র্থ শ্রেণির ছাত্রী সীমা আক্তার ও ৩য় শ্রেণির ছাত্রী সোমা আক্তারের বই-পুস্তক, জামাকাপড় ও খাতা-কলম রয়ে গেছে। তারা এখন অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন।

মিনারা জানান, মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রের কাছে ৪ শতক জমিতে দীর্ঘদিন ধরে তারা বসবাস করে আসছেন। পার্শ্ববর্তী রাজাপুর গ্রামের আতিকুর রহমান সেলিম তাদের বাড়ির মালিকানা দাবি করে আদালতে মামলা করেন। ৬ মাস আগে আদালত বসতবাড়িতে মাধবপুর থানাকে রিসিভার নিয়োগের আদেশ দেন। এ আদেশের বিরুদ্ধে তারা জজকোর্টে রিভিশন করেছেন। কিন্তু গত ২৫ নভেম্বর হঠাৎ মনতলা পুলিশ ফাঁড়ির এক এসআই এসে তাদের ঘরে তালা লাগিয়ে সাইনবোর্ড ঝুলিয়ে দিয়েছেন। 

এ ব্যাপারে মাধবপুর থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, তারা আদালতের নির্দেশ মেনে এ কাজ করেছেন।


© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com