নদী খাল জলাধার দখলমুক্ত করা হবে: মেয়র আতিক

প্রকাশ: ২৭ নভেম্বর ২১ । ২৩:০২ | আপডেট: ২৭ নভেম্বর ২১ । ২৩:০২

সমকাল প্রতিবেদক

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, অবৈধ দখল উচ্ছেদ করে নদী, খাল ও জলাধারের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা হবে। অপরিকল্পিত ঢাকাকে সকলের সম্মিলিত প্রচেষ্টায় একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করতে হবে।

শনিবার রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বছিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় খেলার মাঠে‘বুড়িগঙ্গা নদী মোর্চা’ এবং ‘ওয়াটার কীপারস বাংলাদেশ কনসোর্টিয়াম’ কর্তৃক আয়োজিত বুড়িগঙ্গা নদী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শূন্য থেকে দুই বছর বয়সী শিশুরা জন্ম নিবন্ধন করালে জন্ম সনদের সঙ্গে জিও ব্যাগে একটি করে গাছের চারা উপহার দেয়া হবে বলে জানান মেয়র। তিনি বলেন, ডিএনসিসি এলাকায় ছাদ বাগান করা ভবন মালিকদের ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে। নিজের এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্যই সবুজায়নের মাধ্যমে ঢাকাকে একটি অক্সিজেন হাব হিসেবে গড়ে তুলতে হবে।

বাংলাদেশ পরিবেশ আন্দোলনের সাধারণ সম্পাদক ও ওয়াটার কিপারস বাংলাদেশের সমন্বয়ক শরীফ জামিলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মানবাধিকার কর্মী ও বুড়িগঙ্গা নদী উৎসবের সভাপতি সুলতানা কামাল। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান এবং স্থানীয় কাউন্সিলর আসিফ আহমেদ।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com