সুদের টাকা না পেয়ে ঘরে তালা

প্রকাশ: ০৮ নভেম্বর ২১ । ১৯:২০ | আপডেট: ০৮ নভেম্বর ২১ । ১৯:২০

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

প্রতীকী ছবি

কুমিল্লার চৌদ্দগ্রামে সুদের টাকা না পেয়ে নাজমা বেগম ও তার পরিবারের সদস্যদের ঘর থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়ে দিলেন মহাজন মোফাজ্জল পাটোয়ারী। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে পৌরসভার ২নং ওয়ার্ডের পাঁচরা মধ্যমপাড়া এলাকায়।

ভুক্তভোগী নাজমা জানান, ২ বছর আগে একই গ্রামের মোফাজ্জল পাটোয়ারী কাছ থেকে মাসিক ৩ হাজার টাকা সুদে ১ লাখ টাকা নেন। শর্ত অনুযায়ী প্রতি মাসে ৩ হাজার টাকা পরিশোধ করে যাচ্ছেন তিনি। সম্প্রতি আর্থিক সঙ্কটের কারণে ৩ মাসের সুদের টাকা বকেয়া থেকে যায়। সোমবার সকালে সুদি মহাজন মোফাজ্জল পাটোয়ারী এসে টাকা পরিশোধের চাপ দেন। তাকে দুই মাসের ৬ হাজার টাকা দিতে চাইলে তিনি বলেন-'৮ মাসের সুদের টাকা বকেয়া পড়ে আছে। ২ মাসের টাকা নেব কেন?- এ কথা বলেই তার পরিবারের সদস্যদেরকে বের করে দিয়ে দরজায় তালা মেরে দেন মহাজন।

ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম পাটোয়ারী জানান, বিষয়টি অমানবিক। উভয়পক্ষকে নিয়ে বসে বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার চেষ্টা করা হবে। সুদি মহাজন মোফাজ্জল পাটোয়ারী বলেন, নাজমা বেগমের কাছে ৮ মাসের সুদের টাকা পাব। এদিন সকালে টাকার জন্য তাদের ঘরে যাই। এ সময় কাউকে না পেয়ে ঘরের দরজা তালা লাগিয়ে দিয়েছি।



© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com