তবু মেসিকে নিয়ে ফেরার আশা বার্সার

০৭ জুন ২০২০

স্পোর্টস ডেস্ক

গত বুধবার বার্সার নিয়মিত অনুশীলনে ডান পায়ে কিছুটা ব্যথা অনুভব করেন লিওনেল মেসি। এর পরদিন তাকে পুরোপুরি বিশ্রাম দেয় ক্লাব কর্তৃপক্ষ। সেদিন এমআরআইও করা হয় মেসির। রেজাল্ট খুব একটা খারাপ আসেনি। তারপরও নাকি মেসিকে ছাড়া নামতে হবে বার্সাকে এমন একটা রব ওঠে। বিশেষ করে স্প্যানিশ গণমাধ্যমগুলো তার না থাকা নিয়েই খবর ছাপায়। অবশেষে মেসির চোটের আপডেট জানাল বার্সা। নিজেদের ওয়েবসাইটে এক বার্তায় লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা জানায়, মেসি ঊরুর চোটে ভুগছেন। তবে চোট অতটা গুরুতর নয়, তাই মেসিকে নিয়েই মাঠে ফেরার আশা তাদের।

শুক্রবার প্রকাশিত ওই বার্তায় বলা হয়, 'বার্সার দলনেতা ডান ঊরুর মাংসপেশিতে হালকা চোট পেয়েছেন। ঝুঁকি এড়াতে শুক্রবার তিনি নির্দিষ্ট কিছু কাজ করেছেন। দলীয় অনুশীলনে তাকে রাখা হয়নি। কারণ আমরা তাকে প্রথম থেকে পেতে চাই। আর প্রথম ম্যাচের বাকি আর আট দিন। আশা করা হচ্ছে, আগামী কয়েক দিনের মধ্যে মেসি দলের সঙ্গে অনুশীলন করতে পারবে। আর তাকে নিয়েই আমরা মাঠে ফিরব।'

চলমান মৌসুমে চোট তার পিছু ছাড়ছে না। শুরুর দিকেও ইনজুরিতে ভোগেন বেশ কিছুদিন। সেজন্য কয়েকটি ম্যাচে তাকে ছাড়াই মাঠে নামতে হয়েছিল বার্সাকে। তবে চোট কাটিয়ে মাঠে ফিরেই বল পায়ে দ্যুতি ছড়িয়েছেন মেসি। চলতি মৌসুমে বার্সাকে শীর্ষে রাখতে তার অবদান অনেকখানি। নেতা হিসেবেও তিনি সফল। আর ১৯ গোল করে শীর্ষ গোলদাতার আসনে আছেন এই আর্জেন্টাইন। তাইতো এই মেসিকে ছাড়া পুনরায় মাঠে নামার কথা চিন্তাও করতে পারছে না বার্সা।

গত মার্চ থেকে বন্ধ সব ধরনের খেলাধুলা। অনেকটা ঘরবন্দিই ছিলেন ফুটবলাররা। নিয়ম করে অনেকে হোম কোয়ারেন্টাইন পালন করেন। মেসিও এর ব্যতিক্রম ছিলেন না। করোনার ঝুঁকি এড়াতে নিজ দেশে না গিয়ে বার্সেলোনার বাড়িতে সপরিবারে কাটিয়েছেন ওই সময়টা। ধীরে ধীরে পরিস্থিতি উন্নতির দিকে যায়। এরপর লিগ কর্তৃপক্ষও অনুশীলনের সিদ্ধান্ত নেয়। শুরুতে ব্যক্তিগত অনুশীলন, এরপর ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে ক্যাম্প। আপাতত সেই ধাপেই আছেন কাতালান ক্লাবের ফুটবলাররা। সবকিছু ঠিকঠাক থাকলে ১৩ জুন রিয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপার লড়াইয়ে নামবে বার্সা। আর সেই লড়াইয়ে মেসিও থাকবেন এমন আশাবাদ ক্লাবটির।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)