প্রকাশ হলো ফুয়াদের সুরে সাব্বির নাসিরের ‘পোকা’

২৯ মে ২০২০ | আপডেট: ২৯ মে ২০২০

বিনোদন প্রতিবেদক

 কণ্ঠশিল্পী সাব্বির নাসিরের প্রথম ফোক ধারার গান ‘আমারে দিয়া দিলাম তোমারে’ প্রকাশিত হওয়ার পরই শ্রোতামহলে দারুন পরিচিতি পান তিনি।  তার আগে এ শিল্পীর ‘হর্ষ’, ‘ফুল ফুটাবো’, ‘ফাগুন আসছে’, ‘জল জোসনা’ প্রকাশিত হয়। সর্বশেষ প্রকাশ করেন ‘মৃত জোনাকী’ শিরোনামের গান।

গান প্রকাশের ধারাবাহিকতায় লকউাউনের এই সময়ে ঘরবন্দী মানুষের জন্য ঈদ উপলক্ষে নতুন গান নিয়ে হাজির হলেন  সাব্বির নাসির। এবারের গানের শিরোনাম ‘পোকা’। শারমীন সুলতানা সুমীর কথায় এ গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ আল মুক্তাদির। 

গানটি নিয়ে ফুয়াদ বলেন, ‘‘সংগীত পরিশুদ্ধতার এক অনন্ত যাত্রা। এই যাত্রাপথে আমরা অগণিত স্মরণীয় মুহুর্তের জন্ম দেয়ার সুযোগ পাই। আমার গল্পে সাব্বির ভাই একটা একটা অনন্য চরিত্র। আমার খুব কাছের এক বন্ধুর মাধ্যমে হঠাৎ করেই উনার সঙ্গে আমার পরিচয় হয়। সঙ্গীতের প্রতি সাব্বির ভাইয়ের যে সাধনা, সেটি আমার পরিচিত অনেক শিল্পীর চেয়ে অনেক বেশি। সংগীতের মাধ্যমে আত্মার প্রশান্তির এই যাত্রায় উনাকে সাহায্য করতে পেরে আমি আনন্দিত। আমি তার সাফল্য কামনা করি।’’ নতুন এ গানটির ভিডিও নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। 

নতুন গান নিয়ে সংগীতশিল্পী সাব্বির নাসির বলেন, ‘‘এবারের ঈদ অন্য সব সময়ের মত না। ঘরবন্দী মানুষের আবেগ-অনুভূতির গল্প থাকছে আমার নতুন এই গানে। ফুয়াদ আল মুক্তাদিরের সুর ও সংগীত এবং সুমীর কথায় গানটিতে কন্ঠ দিয়েছি। কৃতজ্ঞতা প্রকাশ করছি দুজনের প্রতি। সেই সঙ্গে নির্মাতা অংশু ও চিত্রগ্রাহক রাজুর সুন্দর এই মিউজিক ভিডিও দর্শকরা উপভোগ করবেন বলে আমার বিশ্বাস।’’ 

বৃহস্পতিবার মিউজিকের ইউটিউব চ্যানেল এবং সাব্বির নাসিরের ফেসবুকে পেইজে নতুন এ গানটি প্রকাশ হয়েছে। গানটি ইউটিবের পাশাপাশি শুনতে পারবেন বাংলাদেশের অডিও স্ট্রিমিং পোর্টাল ও অ্যাপসগুলোতে।




 

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)