বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ফটোগ্রাফি প্রতিযোগিতা

২৩ মে ২০২০

অনলাইন ডেস্ক

ফটোগ্রাফি প্রতিযোগিতা

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদ এক ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রতিযোগিতার সহযোগী আয়োজক হিসেবে যুক্ত রয়েছে ই এম কে সেন্টার এবং পরিবেশবাদী সংগঠন বেটার আর্থ।

‘বিশ্ব পরিবেশ দিবস অনলাইন ফটোগ্রাফি কনটেস্ট, ২০২০’ নামে এই প্রতিযোগিতায় পরিবেশসংক্রান্ত মোট পাঁচটি ক্যাটাগরিতে (গার্ডেন ফটোগ্রাফি, ফ্লাওয়ার ফটোগ্রাফি, ইনসেক্ট ফটোগ্রাফি, নেচার ফটোগ্রাফি ও এনভায়ারনমেন্ট ফটোগ্রাফি)  ছবি আহ্বান করা হয়েছে। বয়স ও পেশা নির্বিশেষে যে কেউ অনলাইনে ছবি পাঠানোর মাধ্যমে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। ২১ মে থেকে ৩১ মে পর্যন্ত নিজেদের তোলা ছবি জমা দেয়া যাবে। প্রতিযোগিতার ফল ঘোষণা করা হবে আগামী ৫ জুন, বিশ্ব পরিবেশ দিবসে। প্রথম তিনজন বিজয়ীর জন্য ক্রেস্ট ও সার্টিফিকেট। পরবর্তী সেরা দশ প্রতিযোগীকে দেয়া হবে সার্টিফিকেট। 

বেটার আর্থের ভাইস প্রেসিডেন্ট দীপিতা মাসুদ বলেন, করোনা মহামারিতে সারা বিশ্ব থমকে গেছে। এই লকডাউনে জীবনকে একটু রঙিন করতেই আমাদের এই আয়োজন। আমরা এই আয়োজনকে উৎসর্গ করেছি ডাক্তার, নার্স, আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীসহ সকল করোনাযোদ্ধার প্রতি। 

ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ সংসদের এই আয়োজনে ই এম কে সেন্টার ও বেটার আর্থ ছাড়াও এই উদ্যোগে ক্যাম্পাস পার্টনার হিসেবে যুক্ত রয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন এনভায়রনমেন্ট ওয়াচ এবং অনলাইন নিউজ পার্টনার ও আউটরিচ পার্টনার হিসেবে যথাক্রমে ক্যাম্পাসভিত্তিক নিউজ পোর্টাল স্টুডেন্ট জার্নালবিডি ডট কম ও গ্রিন সেভার্স।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)