ঢাবি ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক আব্দুল মঈন

১৮ মে ২০২০

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন। ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন অনুষদের অর্গানাইজেশন স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন। 

অনুষদের ডীন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম রোববার পুজিঁবাজার নিয়ন্ত্রক সংস্থা পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান হিসেবে যোগদান করায় অধ্যাপক আব্দুল মঈনকে এই পদে নিয়োগ দেন বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সোমবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

অধ্যাপক আব্দুল মঈন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে বি.কম (সম্মান) এবং এম.কম ডিগ্রি অর্জন করেন। পরে তিনি যুক্তরাজ্যের গ্লাসগো বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৮৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগে অধ্যাপনা করেন। পরবর্তীতে ২০১৬ সালে প্রতিষ্ঠিত অর্গানাইজেশন স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের সভাপতি, ঢাবি শিক্ষক সমিতির কোষাধ্যক্ষসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)